ISC-তে ৯৬.‌৫% নম্বর পেয়ে লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে যাচ্ছেন ফুয়াদ হালিমের মেয়ে নুরা হালিম

ISC-তে ৯৬.‌৫% নম্বর পেলেন ফুয়াদ হালিমের নুরা হালিম। এবার যাচ্ছেন লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে। দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ভালো নম্বর করে এবার লন্ডন স্কুল অ
 

নিউজ ডেস্ক: ISC-তে ৯৬.‌৫% নম্বর পেলেন ফুয়াদ হালিমের নুরা হালিম। এবার যাচ্ছেন লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে। দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ভালো নম্বর করে এবার লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে উচ্চশিক্ষা লাভের জন্য যাচ্ছেন প্রাক্তন বিধানসভার অধ্যক্ষ হাসিম আবদুল হালিমের নাতনি নুরা হালিম। লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়তে যাচ্ছেন তিনি। সম্প্রতি এই কথাই টুইট করে জানিয়েছেন নুরার মা সায়রা শাহ হালিম। 

টুইটে সায়রা শাহ হালিম জানান, ‘‌আমাদের মে নুরা আইএসসি পরীক্ষায় ৯৬.‌৫ শতাংশ নম্বর পেয়েছে। ও এখন লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়াশোনা করার জন্য তৈরি হচ্ছে। এই সব কিছুই সম্ভব হয়েছে তার তিন বছর ধরে লাগাতার প্রচেষ্টার জন্য। সকলের আশীর্বাদ ও শুভেচ্ছা কামনা করছি।’‌

করোনা আবহে এবারে আইএসসি পরীক্ষায় সাফল্যের হার প্রায় ১০০ শতাংশের কাছাকাছি। দেশের উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম জোন থেকে পাশের হার হয় ৯৯ না হয় ১০০ শতাংশই।

উল্লেখ্য, নুরার ঠাকুরদা হাসিম আবদুল হালিম দীর্ঘদিন বিধানসভার অধ্যক্ষের দায়িত্ব সামলেছেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু ও পরবর্তীকালে বুদ্ধদেব ভট্টাচার্যের নেতৃত্বে যখন সরকার রাজ্যে ক্ষমতায় ছিল বামফ্রন্ট, তখন দীর্ঘদিন অধ্যক্ষের দায়িত্ব দক্ষতার সঙ্গে পালন করে গিয়েছেন হাসিম আবদুল হালিম। সংসদীয় রীতিনীতি ও আইন সম্পর্কে হাসিম আবদুল হালিমের জ্ঞান ছিল প্রশ্নাতীত। অধ্যক্ষ হিসেবে নিজস্ব বুদ্ধিমত্তা প্রয়োগ করে শাসক ও বিরোধী উভয় দলের সঙ্গেই সুসম্পর্ক বজায় রেখে চলতেন তিনি। নুরার বাবা অর্থাৎ হাসিম আবদুল হালিমের ছেলে ফুয়াদ হালিম একজন চিকিৎসক।

CommentTutupHere
close