ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

স্টুডেন্ট ক্রেডিট কার্ডের চাহিদা তুঙ্গে, যোগী-মোদীর রাজ্য থেকেও কার্ডের জন্য আসছে আবেদন!


নিউজ ডেস্ক: বাংলার ছাত্রছাত্রীদের জন্য স্টুডেন্ট ক্রেডিট কার্ড চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার এই প্রকল্পের জয়জয়কার বাংলার বাইরেও। এমনকী, যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজের রাজ্য গুজরাট থেকেও বহু পড়ুয়া স্টুডেন্ট ক্রেডিট কার্ডের জন্য আবেদন করছেন বলে জানা যাচ্ছে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষিত এই প্রকল্পে অন্যান্য রাজ্য থেকেও স্টুডেন্ট ক্রেডিট কার্ডে করার জন্য ১২ হাজারেরও বেশি আবেদন জমা পড়েছে। এরমধ্যে শুধুমাত্র কর্ণাটক থেকেই জমা পড়েছে সাড়ে সাত হাজার আবেদন। ওড়িশা থেকে ৯০০, তেলেঙ্গানা থেকে ৩০০, অন্ধ্রপ্রদেশ থেকে ৬০০, মহারাষ্ট্র থেকে ৩৫০, উত্তরপ্রদেশ থেকে ৩৩০, দিল্লি থেকে ২০০ ও তামিলনাড়ুর ২৮০জন পড়ুয়া স্টুডেন্ট ক্রেডিট কার়্ডের জন্য আবেদন জানিয়েছেন। পাশাপাশি কয়েকশো আবেদন জমা পড়েছে গুজরাট থেকে।

স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'ছাত্রছাত্রীরা আমাদের গর্ব। আগামী দিনে দেশের মুখ ছাত্রছাত্রীরাই উজ্জ্বল করবে। তাঁদের স্বপ্ন যাতে বাস্তবায়িত হয়, সে কারণেই এই প্রকল্প। এই কার্ড আনতে পেরে আমরা গর্বিত। প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসতে গেলেও এই ঋণ মিলবে। ছেলেমেয়ের পড়াশোনার জন্য বাবা-মাকে চিন্তা করতে হবে না আর'।

এই কার্ডের মাধ্যমে ১০ লাখ টাকার ঋণ নিতে পারবেন পড়ুয়ারা। সরকার এই প্রকল্পের গ্যারান্টার হবে বলে জানান মমতা।মাধ্যমিক থেকে পোস্ট ডক্টরেট পর্যন্ত পড়ার জন্য মিলবে এই ঋণ। ঋণ শোধ করার জন্য ১৫ বছর পর্যন্ত সময় পাওয়া যাবে। ৪০ বছর পর্যন্ত এই সুবিধা মিলবে। রাজ্যের সব ব্যাঙ্ক থেকে এই ঋণ মিলবে। অনলাইনে সহজেই আবেদন করা যাবে।