Kode Iklan atau kode lainnya

উত্তরবঙ্গের জমি দখল করছে বাংলাদেশি রোহিঙ্গারা, আলাদা রাজ্যের দাবি জানিয়ে বিস্ফোরক জন বারলা

 

নিউজ ডেস্ক: এবার বাংলা ভাগ নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি সাংসদ। উত্তরবঙ্গের জমি দখল করছে বাংলাদেশিরা, করোনা মিটলেই আলাদা রাজ্যের দাবি জানাব! বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি সাংসদ জন বারলা। 

এর আগেও গোর্খা জনমুক্তি মোর্চার পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে সাথ দিয়েছে পশ্চিমবঙ্গের ভারতীয় জনতা পার্টি। এবার আরো একবার বাংলা ভাগের কথা আসছে গেরুয়া শিবির থেকে। উত্তরবঙ্গকে আলাদাভাবে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে স্বীকৃতি দেওয়ার প্রসঙ্গ ফের একবার উত্থাপন করলেন আলিপুরদুয়ারের সাংসদ জন বারলা।

কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল প্রসঙ্গও টেনে এনে দক্ষিণবঙ্গ চিরকাল উত্তরবঙ্গকে প্রতারণা করে এসেছে, এই অভিযোগ তুলে জন বারলা বলেন, “এখানে কেন্দ্রের পাঠানো উন্নয়নের টাকা কোথায় যাচ্ছে? উত্তরবঙ্গের মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত কেন? অসম সীমানা থেকে নেপাল সীমানা পর্যন্ত জাতীয় সড়কের ধারে ধারে এলাকা দখল করছে বাংলাদেশি রোহিঙ্গারা। ওদের ভোটার কার্ড, রেশন কার্ড হয়ে যাচ্ছে। মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। অথচ এখানকার মানুষ রেশন পাচ্ছেন না।”

একই সঙ্গে দাবি করলেন বাংলায় আইনশৃঙ্খলা একেবারে ভেঙে পড়েছে। রাজ্য সরকারকে তীব্র আক্রমণ করে তিনি বলেন, এখানে আইনের শাসন নেই। বিধানসভা ভোটের পর হাজার হাজার বিজেপির কর্মী এখনো ঘরছাড়া হয়ে রয়েছেন। তাদের ঘরে ফিরতে গেলে মোটা জরিমানা দিতে হচ্ছে। তাই এখানকার লাঞ্ছিত মানুষের স্বার্থে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করব। 

যদিও বিজেপি সাংসদের মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন তৃণমূল জেলা সভাপতি মৃদুল গোস্বামী। তিনি বলেন, গত দু’বছর ধরে সাংসদ কি কাজ করেছেন তার শ্বেতপত্র প্রকাশ করুন। বঙ্গভঙ্গের জঘন্য রাজনীতি বাংলার উত্তরবঙ্গের মানুষ কখনোই মেনে নেবে না।

close