ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

‘মাননীয়া, এবার পাঁচ বছর ধরে বন্ধ থাকা SSC-র শিক্ষক নিয়োগ প্রক্রিয়া চালু করুন’, পোস্ট ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

 

নিউজ ডেস্ক: পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন অর্থাৎ ওয়েস্ট বেঙ্গল সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশন পশ্চিমবঙ্গের বিভিন্ন বিদ্যালয়ে বিভিন্ন স্তরে শিক্ষক-শিক্ষিকা, শিক্ষাকর্মী, লাইবেরিয়ান, এবং অন্যান্য কর্মী নিয়োগের দায়িত্ব রয়েছে। বাম আমলে এসএসসির মাধ্যমে নিরবচ্ছিন্ন ভাবে প্রতি বছর নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলেও তৃণমূলের জামানায় সেটাই কিছুটা ছেদ পড়েছে। নিয়োগ প্রক্রিয়া শুরু হলেও হয়েছে একাধিক মামলা। তাছাড়া দুর্নীতির অভিযোগও উঠেছে। তাঁতে হবু শিক্ষকেরা আশাহত হয়ে পড়েছেন।

এই অবস্থায় এসএসসির মাধ্যমে দ্রুত বিজ্ঞপ্তি দিয়ে শিক্ষক নিয়োগের দাবি জানাচ্ছেন রাজ্যের শিক্ষক পদে চাকরি প্রার্থীরা। দীর্ঘ পাঁচ বছর ধরে পশ্চিমবঙ্গের স্কুল শিক্ষক নিয়ােগ বন্ধ। এই দীর্ঘসূত্রতার অবসান ঘটিয়ে অবিলম্বে SSC পরীক্ষার নােটিফিকেশন জারি সহ সমস্ত শুন্য পদে নিয়ােগ প্রক্রিয়া সম্পন্ন করার দাবি নিয়ে বারে বারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর দৃষ্টি আকর্ষণ করছেন চাকরি প্রার্থীরা। 

এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি পোস্ট। যেখানে একজন বাবা, রাজ্যে দ্রুত শিক্ষক নিয়োগের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ করেছেন। ভাইরাল পোস্টে লেখা হয়েছে, ‘মাননীয়া, এবার আমাদের মতামত জানানাের সুযােগ দিন। পাঁচ বছর ধরে বন্ধ থাকা S.S.C (SLST) চালু করুন। ইতি- B. Ed. করে বসে থাকা চাকরি প্রার্থীর বাবা।’


নতুন বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় দিনের-পর-দিন মানসিক যন্ত্রণা নিয়ে বয়ে বেড়াচ্ছেন চাকরি প্রার্থীরা। এসএসসির মাধ্যমে নিয়োগের বিজ্ঞপ্তির দাবি নিয়ে একাধিক আন্দোলনও করেছেন চাকরি প্রার্থীরা। বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তারা তাদের দাবি জানিয়েছেন। কখনোও বা বিভিন্ন নেতা-মন্ত্রীর ফেসবুক ওয়াল আবার কখনো ইন্সটাগ্রাম, টুইটারও করেছেন। তারপরেও বিজ্ঞপ্তি বের হয়নি।

চাকুরী প্রার্থীদের অনেকেই চাকরি পাওয়ার বয়সের দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছেন। কেউ কেউ আবার এই দীর্ঘসূত্রিতা ফলে বঞ্চিত হয়েছেন পরীক্ষায় বসার ক্ষেত্রেও। এই অবস্থায় দ্রুত শিক্ষক নিয়োগের দাবিতে আন্দোলনের প্রস্তুতি শুরু করতে চলেছেন চাকরি প্রার্থীরা।