Kode Iklan atau kode lainnya

‘পশ্চিমবঙ্গের গণতন্ত্র বিপন্ন, চিন্তা হচ্ছে’, রাজ্যের পরিস্থিতি নিয়ে ফের শাহকে নালিশ ধনকড়ের

 

নিউজ ডেস্ক: ‘বাংলায় গণতন্ত্র বিপন্ন, চিন্তা হচ্ছে’, দ্বিতীয় সাক্ষাতেও রাজ্যের পরিস্থিতি নিয়ে অমিত শাহকে নালিশ করলেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। বাংলার পরিস্থিতির নিয়ে শনিবার ১১টায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাসভবনে প্রায় ঘণ্টাখানেকের আলোচনায় করেন। সেখানে নির্বাচিত সরকারের প্রতিনিধি এবং পুলিশ প্রশাসনকে ফের নিজের দায়িত্বের কথা মনে করিয়েছেন ধনকড়। বাংলার বর্তমান পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন।

বৈঠক শেষে সাংবাদিকদের ধনকড় বলেন, ”বাংলায় নতুন নির্বাচিত সরকার এসেছে। বিশ্বাস এবং ন্যায়ের সঙ্গে এই গণতান্ত্রিক উৎসবের উদযাপন করা উচিৎ। বিশেষত পুলিশের কাছে আমার আবেদন, আপনারা নিয়মকানুন মেনে চলুন। ভোট পরবর্তী হিংসা নিয়ে বলতে চাই, এসব বন্ধ করা সরকারেরই দায়িত্ব। কিন্তু হিংসা হচ্ছে না বলে বারবার তা এড়িয়ে যাচ্ছে প্রশাসন।” 

রাজ্যপাল আরও বলেন, যদি আইনশৃঙ্খলা স্বাভাবিক না হয় এবং এসব সমস্যার সমাধান না হয়, তাহলে জনগণ যে ভোট দিয়ে সরকারকে নির্বাচিত করেছে, তা অর্থহীন হয়ে পড়ে। একই সঙ্গে সংবাদমাধ্যমের কাছে সত্যনির্ভর খবর পরিবেশন করার আবেদন জানিয়েছেন ধনকড়।

সাম্প্রতিক সময়ে রাজ্যপালকে ভোট পরবর্তী হিংসা নিয়ে বারবার সরব হতে দেখা গিয়েছে। মূলত রাজ্যপালের নিশানায় রাজ্য প্রশাসন এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  যদিও রাজ্যপালের মন্তব্যকে খুব বেশি গুরুত্ব দিতে চাইছে না তৃণমূল। রাজ্যপাল পুরোপুরি বিজেপির হয়ে কাজ করছে, অভিযোগ রাজ্যের শাসকদলের। 

close