Kode Iklan atau kode lainnya

'মোদিকে ঠেকাতে পারেন দিদি’, অধীরের মুখে মমতার প্রশংসায় চাঞ্চল্য রাজনৈতিক মহলে


নিউজ ডেস্ক: তিনি তৃণমূল নেত্রীর ঘোর বিরোধী হিসাবে পরিচিত। তবে এবার যেন উল্টোসুর। মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশংসা করলেন অধীর চৌধুরী৷ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) হারানোর ক্ষমতা রাখেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)৷ এমনই মনে মনে করেন অধীর৷ শনিবার কলকাতার বিধান ভবনে এক সাংবাদিক বৈঠকে তিনি এই মত প্রকাশ করেন তিন। একই সঙ্গে তিনি এটাও স্পষ্ট করেছেন যে, এই বিশ্বাস রয়েছে বাংলার মানুষের ৷ তাই এবারের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) দারুণ ফল করেছে।

বিধানভবনে বসে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, ‘‘এই মুহুর্তে মোদিকে ঠেকাতে পারেন দিদি৷ কংগ্রেস, সিপিএম নিশ্চয় ধর্মনিরেপেক্ষ৷ কিন্তু এই মুহূর্তে রণকৌশলগত ভাবে ভোট দিয়ে মোদিকে হারাতে হবে৷ মুসলিমরা ভোট দিয়েছে বিজেপি নামক সাম্প্রদায়িক দলকে ঠেকাতে৷ সেদিন তারা মনে করেছিল বিজেপিকে ঠেকাতে দিদি সেরা বিকল্প৷ তাই দিদিকে সমর্থন করেছে৷’’

বর্তমানে জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে কংগ্রেস (Congress) হল বিজেপির (BJP) প্রধান প্রতিদ্বন্দ্বী দল৷ গত কয়েক বছরে রাহুল গান্ধিকেই (Rahul Gandhi) মোদি বিরোধী মুখ হিসেবে দেখিয়েছে কংগ্রেস। তবে তাতে কংগ্রেস তেমন একটা সুবিধা করতে পারেনি। বরং লোকসভা ভোটের হিসাবে গোটাদেশেই শক্তি কমেছে সোনিয়া গান্ধীর দলের। এই অবস্থায় বেশকিছু বিরোধী নেতা মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ করে মোদির বিরুদ্ধে রণকৌশল সাজাতে চাইছে। ২০২৪ সালে দিল্লির মসনদ থেকে নরেন্দ্র মোদিকে উৎখাত করতে এখন থেকেই মমতাকে কেন্দ্র করে বিরোধীরা দানা বাঁধতে শুরু করেছে। এরই মধ্যে অধীরের মমতাকে প্রশংসা এক আলাদা তাৎপর্য বহন করে। 

close