Breaking News
Home / বিশ্ব জাহান / ৩২ বছরের নিরলস প্রচেষ্টা, বিশ্বের প্রথম হাতে সেলাই করা কুরআন সম্পূর্ণ করে বিরল গৌরব অর্জন করলেন!

৩২ বছরের নিরলস প্রচেষ্টা, বিশ্বের প্রথম হাতে সেলাই করা কুরআন সম্পূর্ণ করে বিরল গৌরব অর্জন করলেন!

নিউজ ডেস্ক: বিশ্বের প্রথম বারের মত হাতে সেলাই করা কুরআন সম্পূর্ণ করেছেন এক পাকিস্তানি মহিলা। নাম নাসিম আক্তার। তিনি প্রথম পবিত্র কুরআন হাতে সেলাই করে সম্পূর্ন করার বিরল গৌরব অর্জন করলেন। সৃষ্টিটি তার কঠোর পরিশ্রম, অধ্যবসায়, নিবেদিত এবং ইসলাম ও পবিত্র কোরআনের প্রতি ভালবাসা প্রতিফলিত করে।

এই নিয়ে কথা বলতে গিয়ে নাসিমা বলেন, ‘সম্পূর্ণ সেলাই করতে কতক্ষণ লাগবে তা না ভেবে পূর্ণ দৃঢ়তার সাথে আমি সেলাই করা শুরু করি। মহৎ কাজটি সম্পন্ন করা এবং আমাকে যথেষ্ট সাহস দেওয়ার জন্য আমি সর্বশক্তিমানের ধন্যবাদ জানাই। আমি খুব খুশি। আমি আমার পুরো জীবনে আর কখনও এত সুখী হতে পারিনি।’

এটি সম্পূর্ণ করতে তাঁর ৩২ বছর সময় লেগেছে। নাসিম আক্তার তখন যুবতী ছিলেন, হঠাৎ এই চিন্তাটি তার মাথায় আসে এবং তখন থেকেই তিনি এটি কার্যকর করার কাজ শুরু করেন। তবে, তিনি জানতেন না যে তার পরিকল্পনাটি শেষ হতে কয়েক দশক সময় লাগবে। নাসিম আক্তারের জানিয়েছেন, এই কাজটির সমাপ্তি তাকে যতটা আনন্দ দিয়েছে তার জীবনের কোনও কিছুই তাকে এতো তৃপ্তি এবং আনন্দ দেয়নি। তিনি এর জন্য আল্লাহর কাছে কৃতজ্ঞ।

নাসিম কর্তৃক সেলাই করা পবিত্র কোরআনের ওজন ৬০ কেজি এবং এটি সুতির কাপড় দিয়ে তৈরি। এটিতে সুবর্ণ সূচিকর্ম রয়েছে যা এর পরিপূর্ণতা দেয়। কভার পৃষ্ঠায় রেশমের সীমানা রয়েছে এবং তিনি প্রতিটি অধ্যায়ের জন্য একই প্যাটার্ন চয়ন করেছেন। প্রতিটি অধ্যায়ের শুরুতে একটি পৃথক কভার পৃষ্ঠা রয়েছে। তদুপরি, তিনি কুরআনের সমস্ত আয়াতকে সজীব সবুজ বর্ণে সেলাই করেছেন। কোনও মেশিন ব্যবহার না করেই কঠোর পরিশ্রমের ফলে এটি সম্পূর্ণ করা হয়েছে। এমনকি এই উদ্দেশ্যে তিনি কারও কাছ থেকে সহায়তাও নেননি। তিনি নিজেই সমস্ত কুরআন পূর্ণ করেছেন। 

সর্বোপরি তিনি অযু অবস্থায় থাকাকালীন কুরআন সেলাই করেছিলেন (ওযু) যা সরাসরি তাঁর কাজের প্রতি তার উত্সর্গকে প্রতিনিধিত্ব করে।

নাসিম আক্তার বর্তমানে পাকিস্তানের গুজরাটে থাকেন। সৌদি কর্মকর্তারা হাতে সেলাই করা কুরআন রচনা করার কথা শুনে, তাকে সৌদি আরবে আমন্ত্রণ জানিয়েছে।

আখতারের সেলাই করা কুরআন বর্তমানে মদিনার পবিত্র কোরআন প্রদর্শনীতে রয়েছে। সাধারণ মানুষেরা মিউজিয়ামে তার সৃষ্টিটি দেখতে পারেন। আপনি যদি মজিদ আল নবাবীর গেট ৫ থেকে প্রস্থান করেন তবে আপনি এটি বাম দিকে পাবেন।

তিনি খুশির সাথে তাঁর হাতের সেলাই করা পবিত্র কুরআনের অনুলিপি পবিত্র মদিনার জাদুঘরে দান করেছেন। তাঁর পরিশ্রম এবং ইসলামের প্রতি উত্সর্গের জন্য তার পুরো পরিবার খুবই গর্বিত।

Check Also

নারী নিরাপত্তায় নারীর পাশে “স্বয়ং” নারী!

নিউজ ডেস্ক: ২৫ শে নভেম্বর থেকে১০ ডিসেম্বর পর্যন্ত, এই ১৬ দিন আন্তর্জাতিক নারী সুরক্ষাদিবস হিসাবে …

বডিবিল্ডিং-এ বিশ্ব সেরা ভারত, বডি বিল্ডার চিত্রারেশ নাটসান জিতলেন মিঃ ইউনিভার্স-২০১৯ এর মুকুট

নিউজ ডেস্ক: অভূতপূর্ব মুহূর্ত! দক্ষিণ কোরিয়ার জেজুতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড বডিবিল্ডিং এবং ফিজিক স্পোর্টস চ্যাম্পিয়নশিপে প্রথম …

‘মাকে নতুন জীবন দিতে চাই, এটা কোন গা ভাসানো ট্রেন্ড নয়, এটা আমার মনের ইচ্ছে ‘, সুপাত্রের খোঁজে ফেসবুক পোস্ট ছেলের!

নিউজ ডেস্ক: এটা কোন গা ভাসানো ট্রেন্ড নয়.. এটা আমার মনের ইচ্ছে মা কে নতুন …

পিছু হটল জয়েন্ট বোর্ড, বাদ গুজরাটি, জয় হল মমতার!

নিউজ ডেস্ক: পিছু হটল জয়েন্ট বোর্ড। ২০২১ থেকে শিক্ষার্থীদের কেবল হিন্দি বা ইংরেজিতেই পরীক্ষা দিতে …

‘আমি মনে করি না যে শিক্ষকরা তাদের যা করেন তার জন্য তাঁরা যথেষ্ট বেতন পান’

নিউজ ডেস্ক: নয় বছর বয়সী ছেলেরা সাধারণত তাদের জন্মদিনের অর্থ খেলনা বা ভিডিও গেমগুলিতে ব্যয় …

একই সঙ্গে চারজন ভারতীয় বংশোদ্ভূত জয়ী হলেন মার্কিন মুলুকে, সৃষ্টি হল ইতিহাস!

নিউজ ডেস্ক: জয়জয়কার ভারতীয়দের! একই সঙ্গে চার জন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন মুলুকে প্রাদেশিক ও স্থানীয় …

মার্কিন হানায় খতম আইএস এর মাথা আবু বকর? ডোনাল্ড ট্রাম্পের টুইট ঘিরে গুঞ্জন

বিশ্ব বার্তা: উত্তরপশ্চিম সিরিয়ায় মার্কিন সেনার অভিযানে সম্ভবত মারা গিয়েছে আইসিস নেতা আবু বকর অল …

Leave a Reply

Your email address will not be published.