Breaking News
Home / প্রযুক্তি / সামনেই দারুন কিছু স্মার্টফোন লঞ্চ হতে চলছে? আপডেট নিন এখনি!

সামনেই দারুন কিছু স্মার্টফোন লঞ্চ হতে চলছে? আপডেট নিন এখনি!

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: আপনি যদি একটি নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন তবে আপনি কয়েক সপ্তাহ অপেক্ষা করতে পারেন। সিয়াওমি থেকে রিয়ালমে, স্যামসাং থেকে অপ্পো, শীর্ষস্থানীয় এন্ড্রোয়েড মোবাইল কোম্পানিগুলি বেশ কিছু নতুন ফিচারের মোবাইল ফোন বাজারে নিয়ে আসছে। স্যামসাং তার সদ্য চালু এম সিরিজের তৃতীয় সংস্করণ গ্যালাক্সি এম 30 বাজারে নিয়ে এসে এই রেসে যোগ দিয়েছে। কোম্পানিটি শীঘ্রই ভারতে নতুন প্রিমিয়াম এ সিরিজ বাজেট চালু করার পরিকল্পনা করছে। নতুন লঞ্চ হওয়া মোবাইলগুলো কেমন হবে? আসুন জেনে নিই।

স্যামসাং গ্যালাক্সি এম 30

স্যামসাং এই বছরের শুরুতেই গ্যালাক্সি এম সিরিজের দুটি স্মার্টফোন, এম 10 এবং এম 20 বাজারে ছেড়েছিল। তারা 27 ফেব্রুয়ারি, এম সিরিজের নতুন স্মার্টফোন গ্যালাক্সি এম 30 বাজারে নিয়ে আসছে, যেটা সিয়াওমি রেডমি নোট 6 প্রো এবং আসন্ন রেডমি নোট 7 এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

স্যামসাং গ্যালাক্সি এম 30 স্মার্টফোনে একটি ট্রিপল ব্যাক ক্যামেরা সেটআপ থাকবে, যা স্যামসাংয়ের এই স্মার্টফোন সিরিজের জন্য প্রথম। এই সিরিজটিতে একটি 13 মেগাপিক্সেল এবং দুটি 5 মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। স্মার্টফোনটি 5000 এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে।

স্যামসাং গ্যালাক্সি এম 30 স্মার্টফোনটিতে আপনারা এক্সাইনস 7904 প্রসেসর, 6 গিগাবাইট র‍্যাম এবং 128 গিগাবাইট স্টোরেজ পাবেন। স্মার্টফোনটি ভারতে 15,000 টাকায় পাওয়া যাবে।

সিয়াওমি রেডমি নোট 7

সিয়াওমি, 28 ফেব্রুয়ারিতে ভারতে রেডমি নোট 7 লঞ্চ করবে। 48 মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা সমন্বিত, সিয়াওমি রেডমি নোট 7 চিত্তাকর্ষক ডিজাইনে তৈরি। এর আছে 6.3-ইঞ্চি FHD + ডিসপ্লে 19.5: 9 অনুপাত এবং 2.5 ডি কার্ভ গ্লাস।

জিয়াওমি রেডমি নোট 7 স্মার্টফোনটি, কোয়ালকমের মধ্য-পরিসীমা স্ন্যাপড্রাগন 660 প্রসেসর দ্বারা চালিত। সংযোগের ক্ষেত্রে এটি ইউএসবি টাইপ-সি পোর্ট, 3.5 মিমি হেডফোন জ্যাক, ভোল্টি, ওয়াই-ফাই, ব্লুটুথ এবং জিপিএস সাপোর্ট করে। এর 4,000 এমএএইচ এর ব্যাটারি আছে।

রিয়েলমে 3

রিয়েলমে ঘোষণা করেছে যে এটি 4 ই মার্চ ভারতে রিয়েলমে 3 লঞ্চ করবে। নতুন স্মার্টফোনটি সম্পর্কে বেশি কিছু জানা যায় নি, তবে এটাতে মিডিয়াটেক প্রসেসর এবং “ডায়মন্ড কাট” গ্রাফিক ব্যাক প্যানেল থাকবে। কিছু বিশেষজ্ঞর মতে, রিয়েলমে 3 তে দ্বৈত ব্যাক ক্যামেরা থাকবে। রিপোর্ট অনুযায়ী, রিয়েলমে 3 আকর্ষণীয় স্পেসিফিকেশন এবং মূল্য সমন্বয়ে বাজারে আসবে।

স্যামসাং গ্যালাক্সি এ সিরিজ

নতুন গ্যালাক্সি এম সিরিজ প্রবর্তনের পরে, স্যামসাং, স্মার্টফিনের বাজার নতুন ভাবে ঢেলে সাজানোর কথা ঘোষণা করেছে। কোম্পানিটি ঘোষণা করেছে, তারা প্রিমিয়াম গ্যালাক্সি এ সিরিজ চালু করবে। ভারতের বাজারে সবচেয়ে কম দামে স্যামসাং গ্যালাক্সি সিরিজের যে ফোনটি বাজারে পাওয়া যাবে তার মূল্য 10,000 টাকা। তবে প্রিমিয়াম গ্যালাক্সি এ সিরিজের দাম 50,000 টাকা পর্যন্ত হতে পারে। স্যামসাং তার গ্যালাক্সি এ সিরিজের জন্য বড় বাজি ধরেছে এবং এই বছরের শেষ নাগাদ শুধু মাত্র ভারতে, 4 বিলিয়ন ডলারের ব্র্যান্ড নির্মাণ হল তাদের লক্ষ।

অপ্পো এফ 11 প্রো

অপ্পো এফ 11 প্রো স্মার্টফোনটি ভারতের বাজারে 5 ই মার্চ লঞ্চ হবে। অপ্পো এফ 11 প্রোতে আপনি পাবেন অ্যাড্রেনিও 640 জিপিইউ, যা ডিভাইসটির গ্রাফিক্স পরিচালনা করে। এছাড়া রয়েছে 6 গিগাবাইট র‍্যাম। পিছনের ক্যামেরাটিতে 16 এমপি + 20 এমপি লেন্স রয়েছে এবং সামনে রয়েছে 25 এমপি + 16 এমপি রেজুলেশন। এটা চমৎকার মানের ছবি ক্যাপচার করতে পারে। এটিতে রয়েছে 64 গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ যা একটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে 256 জিবি পর্যন্ত প্রসারিত করা যেতে পারে। স্মার্টফোনটি 5000 এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে।স্মার্টফোনটি ভারতীয় বাজারে 35,990 টাকায় পাওয়া যাবে।

Check Also

সাজানো ভণ্ডামি, পশ্চিমবঙ্গে গণতন্ত্রের সঙ্গে আপনি বর্বরতা করেছেন, মুখ্যমন্ত্রীকে মুকুল রায়

বেশ কিছুদিন ধরেই রাজ্যের শাসকদল জোর দিয়েছে জন সংযোগ কর্মসূচি। পোশাকি নাম দেওয়া হয়েছে দিদিকে বলো কর্মসূচি। এই কর্মসূচি উপলক্ষেই গত বুধবার দিঘার দত্তপুরে যান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। সেখানে দীঘর উন্নয়নের জন্য বেশ কিছু প্রকল্প ঘোষণা করেন। এরপর বাড়ি বাড়ি ঢুকে সাধারণ মানুষের অভাব-অভিযোগ শোনেন তিনি। যেতে যেতেই রাস্তার পাশে একটি চায়ের দোকানে ঢুকে নিজে হাতে চা বানান মুখ্যমন্ত্রী। এরপর তা পরিবেশনও করেন। এই ঘটনাকে জীবনের ছোটো ছোটো আনন্দদায়ক মুহূর্ত হিসাবেই অভিহিত করেছেন মুখ্যমন্ত্রী।

পদোন্নতির মাধ্যমে শিক্ষক নেওয়া হলে, আদৌ কি যোগ্য প্রার্থীরা প্রধান শিক্ষক হতে পারবেন? উঠছে প্রশ্ন!

এসএসসির মাধ্যমে সহ শিক্ষক নিয়োগে বারে বারে উঠেছে অভিযোগ। কখনো বা এনসিটির রুলস না মানা আবার কখনো বা যোগ্য প্রার্থীকে বাদ দিয়ে অযোগ্য প্রার্থীকে মেধা তালিকায় জায়গা করে দেওয়া। শুধুই যে সহ শিক্ষক নিয়োগ নিয়ে এমন অভিযোগ আছে তা নয়, প্রধান শিক্ষক নিয়োগ নিয়েও উঠেছে একাধিক অভিযোগ। এসএসসির বিরুদ্ধে অভিযোগ জানিয়ে আদালতে মামলা দায়ের হয়েছেও প্রচুর। ফলে রাজ্যের স্কুল গুলিতে প্রধান শিক্ষক নিয়োগ বারেবারে বাধাপ্রাপ্ত হয়েছে।

এক দেশ, এক পরিবার, এক সন্তান, আইন করে চালু করা উচিত: বিজেপির শরিক নেতা

এক দেশ, এক পরিবার, এক সন্তান, আইন করে চালু করা উচিত

দীঘায় চলবে সি প্লেন, তৈরি হবে পুরীর মত জগন্নাথ দেবের মন্দির: মমতা ব্যানার্জী

দীঘা

সরকারের অনৈতিক সিদ্ধান্তে বিরুদ্ধে অবস্থান বিক্ষোভ শুরু রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে

সরকারের অনৈতিক সিদ্ধান্তে বিরুদ্ধে অবস্থান বিক্ষোভ শুরু রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে

অতিথি অধ্যাপকদের স্থায়ীকরণে ইউজিসির নিয়মকে লঙ্ঘন, আদালতের পথে চাকুরী প্রার্থীদের একাংশ!

অতিথি অধ্যাপকদের স্থায়ীকরণে ইউজিসির নিয়মকে লঙ্ঘন, আদালতের পথে চাকুরী প্রার্থীদের একাংশ!

কলেজের অতিথি অধ্যাপকদের ধামাকাদার বেতন বৃদ্ধি

কলেজের অতিথি অধ্যাপকদের ধামাকাদার বেতন বৃদ্ধি