Breaking News
Home / প্রযুক্তি / সামনেই দারুন কিছু স্মার্টফোন লঞ্চ হতে চলছে? আপডেট নিন এখনি!

সামনেই দারুন কিছু স্মার্টফোন লঞ্চ হতে চলছে? আপডেট নিন এখনি!

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: আপনি যদি একটি নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন তবে আপনি কয়েক সপ্তাহ অপেক্ষা করতে পারেন। সিয়াওমি থেকে রিয়ালমে, স্যামসাং থেকে অপ্পো, শীর্ষস্থানীয় এন্ড্রোয়েড মোবাইল কোম্পানিগুলি বেশ কিছু নতুন ফিচারের মোবাইল ফোন বাজারে নিয়ে আসছে। স্যামসাং তার সদ্য চালু এম সিরিজের তৃতীয় সংস্করণ গ্যালাক্সি এম 30 বাজারে নিয়ে এসে এই রেসে যোগ দিয়েছে। কোম্পানিটি শীঘ্রই ভারতে নতুন প্রিমিয়াম এ সিরিজ বাজেট চালু করার পরিকল্পনা করছে। নতুন লঞ্চ হওয়া মোবাইলগুলো কেমন হবে? আসুন জেনে নিই।

স্যামসাং গ্যালাক্সি এম 30

স্যামসাং এই বছরের শুরুতেই গ্যালাক্সি এম সিরিজের দুটি স্মার্টফোন, এম 10 এবং এম 20 বাজারে ছেড়েছিল। তারা 27 ফেব্রুয়ারি, এম সিরিজের নতুন স্মার্টফোন গ্যালাক্সি এম 30 বাজারে নিয়ে আসছে, যেটা সিয়াওমি রেডমি নোট 6 প্রো এবং আসন্ন রেডমি নোট 7 এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

স্যামসাং গ্যালাক্সি এম 30 স্মার্টফোনে একটি ট্রিপল ব্যাক ক্যামেরা সেটআপ থাকবে, যা স্যামসাংয়ের এই স্মার্টফোন সিরিজের জন্য প্রথম। এই সিরিজটিতে একটি 13 মেগাপিক্সেল এবং দুটি 5 মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। স্মার্টফোনটি 5000 এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে।

স্যামসাং গ্যালাক্সি এম 30 স্মার্টফোনটিতে আপনারা এক্সাইনস 7904 প্রসেসর, 6 গিগাবাইট র‍্যাম এবং 128 গিগাবাইট স্টোরেজ পাবেন। স্মার্টফোনটি ভারতে 15,000 টাকায় পাওয়া যাবে।

সিয়াওমি রেডমি নোট 7

সিয়াওমি, 28 ফেব্রুয়ারিতে ভারতে রেডমি নোট 7 লঞ্চ করবে। 48 মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা সমন্বিত, সিয়াওমি রেডমি নোট 7 চিত্তাকর্ষক ডিজাইনে তৈরি। এর আছে 6.3-ইঞ্চি FHD + ডিসপ্লে 19.5: 9 অনুপাত এবং 2.5 ডি কার্ভ গ্লাস।

জিয়াওমি রেডমি নোট 7 স্মার্টফোনটি, কোয়ালকমের মধ্য-পরিসীমা স্ন্যাপড্রাগন 660 প্রসেসর দ্বারা চালিত। সংযোগের ক্ষেত্রে এটি ইউএসবি টাইপ-সি পোর্ট, 3.5 মিমি হেডফোন জ্যাক, ভোল্টি, ওয়াই-ফাই, ব্লুটুথ এবং জিপিএস সাপোর্ট করে। এর 4,000 এমএএইচ এর ব্যাটারি আছে।

রিয়েলমে 3

রিয়েলমে ঘোষণা করেছে যে এটি 4 ই মার্চ ভারতে রিয়েলমে 3 লঞ্চ করবে। নতুন স্মার্টফোনটি সম্পর্কে বেশি কিছু জানা যায় নি, তবে এটাতে মিডিয়াটেক প্রসেসর এবং “ডায়মন্ড কাট” গ্রাফিক ব্যাক প্যানেল থাকবে। কিছু বিশেষজ্ঞর মতে, রিয়েলমে 3 তে দ্বৈত ব্যাক ক্যামেরা থাকবে। রিপোর্ট অনুযায়ী, রিয়েলমে 3 আকর্ষণীয় স্পেসিফিকেশন এবং মূল্য সমন্বয়ে বাজারে আসবে।

স্যামসাং গ্যালাক্সি এ সিরিজ

নতুন গ্যালাক্সি এম সিরিজ প্রবর্তনের পরে, স্যামসাং, স্মার্টফিনের বাজার নতুন ভাবে ঢেলে সাজানোর কথা ঘোষণা করেছে। কোম্পানিটি ঘোষণা করেছে, তারা প্রিমিয়াম গ্যালাক্সি এ সিরিজ চালু করবে। ভারতের বাজারে সবচেয়ে কম দামে স্যামসাং গ্যালাক্সি সিরিজের যে ফোনটি বাজারে পাওয়া যাবে তার মূল্য 10,000 টাকা। তবে প্রিমিয়াম গ্যালাক্সি এ সিরিজের দাম 50,000 টাকা পর্যন্ত হতে পারে। স্যামসাং তার গ্যালাক্সি এ সিরিজের জন্য বড় বাজি ধরেছে এবং এই বছরের শেষ নাগাদ শুধু মাত্র ভারতে, 4 বিলিয়ন ডলারের ব্র্যান্ড নির্মাণ হল তাদের লক্ষ।

অপ্পো এফ 11 প্রো

অপ্পো এফ 11 প্রো স্মার্টফোনটি ভারতের বাজারে 5 ই মার্চ লঞ্চ হবে। অপ্পো এফ 11 প্রোতে আপনি পাবেন অ্যাড্রেনিও 640 জিপিইউ, যা ডিভাইসটির গ্রাফিক্স পরিচালনা করে। এছাড়া রয়েছে 6 গিগাবাইট র‍্যাম। পিছনের ক্যামেরাটিতে 16 এমপি + 20 এমপি লেন্স রয়েছে এবং সামনে রয়েছে 25 এমপি + 16 এমপি রেজুলেশন। এটা চমৎকার মানের ছবি ক্যাপচার করতে পারে। এটিতে রয়েছে 64 গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ যা একটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে 256 জিবি পর্যন্ত প্রসারিত করা যেতে পারে। স্মার্টফোনটি 5000 এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে।স্মার্টফোনটি ভারতীয় বাজারে 35,990 টাকায় পাওয়া যাবে।

Check Also

জমা পড়ল লিখিত অভিযোগ, ৪০০ স্কুল শিক্ষকের ব্যাপারে তদন্তে পর্ষদ, হতে পারে দৃষ্টান্তমূলক শাস্তি!

নিউজ ডেস্ক: স্কুল শিক্ষকদের প্রাইভেট টিউশন পড়ানোর বিরুদ্ধে বেশ কিছুদিন ধরেই সরব ওয়েস্ট বেঙ্গল প্রাইভেট …

বড় ভাঙন বিজেপিতে, অন্তত ৬০০ জন বিজেপির নেতা-কর্মীর তৃণমূলে যোগদান!

নিউজ ডেস্ক: আবার ভাঙন গেরুয়া শিবিরে। এবার বিজেপির বড় ভাঙন হল হুগলিতে। কলকাতার মেয়র তথা …

জয়েন্ট এন্ট্রান্স মেন: ১০০/১০০! বাজিমাত ৯ পড়ুয়ার

নিউজ ডেস্ক: শুক্রবার প্রকাশিত হয়েছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা মেনের ফলাফল। এবছর সারা ভারত জুড়ে জয়েন্ট …

খাদ্য সুরক্ষাকার্ডে বাবার নাম উল্লেখ করা হয়েছে KKR NIGHT RIDERS, কোথাও বা বাল ব্রহ্মচারী, ক্ষুব্ধ গ্রাহকরা

নিউজ ডেস্ক: এর আগে পদবি, বয়স এসবের গোলমাল তো হতই৷ ভুল দেখা যেত ঠিকানাতেও৷ কিন্তু …

কাজকর্মে খুশি নয় শিক্ষা দপ্তর, সরে যেতে হল এসএসসির চেয়ারম্যানকে

নিউজ ডেস্ক: অপসারিত হলেন পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকার। হাওড়ার জয়পুর কলেজের অধ্যক্ষ …

স্কুল শিক্ষকদের প্রাইভেট টিউশন পড়ানোর দাবিতে এসডিও’র দ্বারস্থ বিভিন্ন স্কুলের ছাত্র/ ছাত্রী সহ অভিভাবকেরা

নিউজ ডেস্ক: বেশ কিছুদিন ধরেই শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধ করার দাবিতে আন্দোলন চালাচ্ছে বেশ কয়েকটি …

MURRAY LOWE

অস্ট্রেলিয়া: মৃতের মধ্যেই জীবন, ধ্বংসের মধ্যেই নতুন প্রাণ, রহস্যময় পৃথিবী সত্যিই অতুলনীয়ও

নিউজ ডেস্ক: কয়েক মাস ধরে নজিরবিহীন দাবানলে ছারখার হয়ে গেছে অস্ট্রেলিয়ার এক বড় অংশ। অন্তত …