Breaking News
Home / সাহিত্য / রহস্যময় প্রাচীণ বাড়ি (চতুর্থ পর্ব) -এন.কে.মণ্ডল

রহস্যময় প্রাচীণ বাড়ি (চতুর্থ পর্ব) -এন.কে.মণ্ডল

চতুর্থ পর্ব……

            দাওয়া সেরে এবার রওনা করবে গন্তব্যের দিকে। কিছুক্ষণ ওয়েট করার পরে ট্রেন আসল। ট্রেন কিছুক্ষণ থামবে ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে রেল অফিস। সেক্ষেত্রে আরামে আরামে উঠা গেলো।রেল কর্তৃপক্ষ জানালো আর মাত্র পাঁচ মিনিট পরেই ছাড়বে। খুশিতে ডগমগ করছে আনন্দ, বিলু , সেলিম, কমল ও রানী। কেন না তারা এক নতুন জায়গায় অতিবাহিত করতে যাচ্ছে। বিলু কমলের সিটেই বসেছে ঠিক পাশাপাশি।কারণ তাকে সে অনেক বেশী ভালোবাসে। আর সেই সুজোগ নেওয়ার জন্যই পাশের সিটে বসা। মতলবটা ঠিক সুবিধার নয় মনে হচ্ছে। ঠিকা জানালার পাশে। পিছনে আছে আনন্দ, রানী, ও সেলিম। সামনে কাকা ও কাকিমা। বিলু কিছু বলতে চাই কমলকে কিন্তু বলা তো আর সহজ নয়। সামনে পিছনে সবাই আছে বেশ কস্টকর লাগছে বিলুর। কারণ যে আশাতে বসেছিল কমলের পাশে সেটা হচ্ছে না। তাতে করে কিলুর মনে খচখচানিটা বেড়েই চলেছে। যে কাউকে উঠতে বলবে না নিজে উঠে যাবে। যদি নিজেই উঠে যায় তবে কমল তো উঠবে না কারণ জানতে চাইবে। কি আর করা যাবে।

সেলিম বলল কাকাবাবু জায়গাটা কেমন হবে যদি কিছু বলেন তো মনে মনে কিছু প্লান করা যায় আর কি। কিসের প্লান রে? না মানে কাকাবাবু অগ্রিম ওখানে গিয়ে কি করব না করব। কাকাবাবু উত্তর দেয় ওসব তোকে কিছু জানতে হবে না। এটা জেনেরাখ যে তোদের কাকাবাবু অতোটা বুদ্ধিহীন নয়। যে জায়গাটায় যাব সেটা অবশ্য সবাই তেমন চেনে না।কিন্তু সুন্দর মনোরম পরিবেশ যা দেখলে মন মুগ্ধকর হয়ে যাবে। সেতো বুঝলাম কাকাবাবু কিন্তু ওখানে কি কি আছে মানে আগে থেকেই জানতে চাই তাহলে এনার্জি আসে। ওখানে আর কি থাকবে ছোট্ট গ্রাম হলেও অনেক কিছু আছে। যেমন শর্টকাটে বলা যায়। পাহাড়, নদী, পার্ক, মিউজিয়াম, জমিদার বাড়ি, ও নানান কিছু দেখলে তোর আসতে মন চাইবে না দেখিস।

কমল বলে উঠল তাহলে তো মাসখানেক কাটাচ্ছি না কি কাকাবাবু। হ্যাঁ তোর পড়াশোনাটা তো করতে হচ্ছে না ভালোই লাগবে তোদের। কিছুক্ষণ পরে রেল থামল রেলস্টেশনে এবং সেখানে মিনিট পনেরো থামবে। সবাই আপন আপন নামল, উঠলো।কেউ কেউ খেতে গেলো কেউ আবার জল বা ঝালমুড়ি আনতে যাচ্ছে। রানি বলল সেলিমকে হ্যাঁ ঘুগনী কিনে এনে দেনা বা ফুচকা।ফুচকার কথা শুনতেই বিলু সামনে সিটে বসেছিল সেও আবদার করল যে ঘুগনী খাবে। একটু আদর করতে ই কমল এনে দিল। বিলু মিষ্টিস্বরে কমল কে ধন্যবাদ জানাই এবং কমলেরও অনেক ভালো লাগে ধন্যবাদ জানানোর জন্য।আবার আসতে আসতে ঝিকঝিক করে রেল ছাড়লো।

আনন্দ,কাকাবাবু ও কাকিমা তো অনেক্ক্ষণ আগেই ঘুমিয়ে গেছে। রানিও ঘুগনী খাচ্ছে সেও মাঝে মাঝে হাই তুলছে। কমল তো ঘুম থেকেই উঠে আমায় ঘুগনি এনে দিয়েছে। সে এখন আর মন হয় ঘুমাবে না। শুধুমাত্র রানি ঘুমালেই হয় কিছু কথা বলবে কমল কে। সেই আশাতেই আছে বিলু।

ধারাবাহিক ভাবে চলবে…….

Check Also

জেসিকা কক্স: দুই হাত ছাড়াই জন্ম নেওয়া নারীর আকাশজয়

– অ্যারিজোনা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানের স্নাতক জেসিকা কক্স দুই বহু ছাড়াই প্রথম লাইসেন্সধারী পাইলট হন …

জ্বলছে আসাম, পুড়ছে ত্রিপুরা, স্তব্ধ মণিপুর, ইন্টারনেট বন্ধ, ক্যাবের বিরুদ্ধে চলছে প্রবল বিক্ষোভ

নিউজ ডেস্ক: সোমবার লোকসভায় বহুল বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৯ পাস হওয়ার একদিন পর আসাম, …

নাগরিক সংশোধনী বিল (CAB): অমিত শাহর উপর নিষেধাজ্ঞার প্রস্তাব মার্কিন কমিশনের

নিউজ ডেস্ক: আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা সংক্রান্ত মার্কিন কমিশন ইউএসসিআইআরএফ বলেছে, ‘নাগরিকত্ব (সংশোধনী) বিল বিপজ্জনক ভাবে …

মিস ইউনিভার্স ২০১৯ এর মুকুট মাথায় উঠল দক্ষিণ আফ্রিকার জোজিবিনি টুনজির

নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার সুন্দরী জোজিবিনি টুনজির মাথায় উঠল ২০১৯ সালের মিস ইউনিভার্সের মুকুট। দক্ষিণ …

এমফিল/পিএইচডিতে ভর্তির নতুন বিজ্ঞপ্তি জারি করল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়

নিউজ ডেস্ক: পিএইচডি করতে ইচ্ছুক প্রার্থীদের জন্য ভালো খবর। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় এমফিল / পিএইচডি প্রোগ্রাম …

উন্নাও কেসে গ্রেফতার করা হল পাঁচ জনকে, ধৃতরা সকলেই প্রভাবশালী!

নিউজ ডেস্ক: আগুনে ঝলসানো উন্নাওয়ের দগ্ধ ধর্ষিতা তরুণী মারা গেলেন গতকাল রাতে। সেই তরুণী, যিনি …

জয়জয়কার বাংলার: লন্ডনে দ্বিতীয় সরকারি ভাষার স্বীকৃতি পেল বাংলা

নিউজ ডেস্ক: বিদেশেও বাংলার জয়জয়কার! লন্ডনের সরকারিভাবে দ্বিতীয় ভাষার মর্যাদা পেল বাংলা। বর্তমানে লন্ডনে বসবাসকারী …