Breaking News
Home / সাহিত্য / রহস্যময় প্রাচীণ বাড়ি -এন.কে.মণ্ডল

রহস্যময় প্রাচীণ বাড়ি -এন.কে.মণ্ডল

প্রথম পর্ব………

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: আনন্দ, বিলু, কমল ও সেলিম অল্পবয়সের তারা এখন রুকুনপুর উচ্চ বিদ্যালয় থেকে এইচ এস সি দেবে। সবাই একই ক্লাসে পড়াশোনা করে ছাত্রছাত্রী হিসেবে খারাপ না ভালো। গ্রামের ছেলে এর থেকে আর কি করবে মাঠে, ঘাটে খাটতে হয় বাবা কাকার সঙ্গে। অবশ্য বিলু মেয়ে মানুষ তাই সে ওদের থেকে রেজাল্ট ভালো করে প্রতিবছর। কারো মধ্য বিবাদ নেই যাকে বলে একে অপরের অন্তরঙ্গ কেউ কাউকে না দেখে থাকতে পারে না। বিকেল বেলায় সবাই খেলছে মল্লিক বাগাানে আছে অনেক ছেলেমেয়ে ও অভিজ্ঞ ব্যাক্তিরা কারণ গরমের সময়। এবং এখন তাদের স্কুল ছুটি আছে। এমন সময় বিলুু আসলো বাগানে ওদের কাছে। বিলু মনে মনে কমল কে ভালোবাসে তাই কমলের কাছে আগে গেলো কিন্তু কমল সহ কেউই জানে না যে বিলু কমল কে ভালোবাসে। চেহারাখানিও ভালো কমলের সুন্দর ও হিষ্ট পিষ্ট ছেলে।

যাই হোক ওদিকের কথা বাদ দিই। বিলুু কমল কে ডেকে বলল এই শুনছিস এখন তো গরমে স্কুল ছুটি আছে তো বলছি কোথাও বেড়িয়ে আসি। বাবাকে বুুুঝিয়ে দেব। কমল বলল তো কোথায় যাবি। বিলু বলল সেটা না হয় সবাই বসে একদিন ঠিক করে নেব, হবে না। কমল বলল ঠিক আছে ওদের ডাকছি ওরা যদি যায় তবে না হয় সবাই মিলে যাওয়া যাবে। আনন্দ ও সেলিম খেলছিলো বাগানে ওদের ডাক দিতেই চলে আসলো। তখন কমল বলল এই শোন তোরা আজ বিকেলে আড্ডায় চলে আসিস কিছু জরুরী কথা আছে । ওদের আড্ডাখানা হল রানিদের একটা পড়ে থাকা ঘর। ওটা ওরা কোনো কোনো কাজ করে না তাই ওরা আড্ডাখানা বানিয়েছে। এই বলে কমল চলে গেলো বাড়ি, সঙ্গগে বিলুও। আর আনন্দ ও সেলিম খেলাধুলা শেষমেশ করে পরে বাড়ি
গেলো।

বিকেল চারটা বাজে তখন যে যেখানে থাকুক না কেনো আড্ডায় আসবেই। তাতে করে আজ বিশেষ কথা আছে বলেছে কমল। বিলু আসলো, কমল আসলো ও শেষে আনন্দ, সেলিম ও রানি আসলো। রানি অবশ্য ওদের সঙ্গে বেশী সময় দিতে পারে না শুধু বিকেলের আড্ডায় আসে এবং নানান আলোচনা শোনে। প্রথমেই আনন্দ প্রশ্ন করলো কমল কে, কি বলবি বলছিলে বল। কমল বলল হ্যাঁ আমি বলছিলাম যে এখন তো গরমের ছুটি আছে স্কুলের সময় তো ফাঁকা। তাই বলছিলাম যে কোথাও বেড়িয়ে আসি তাতে আমাদের মনটা ভালো হয়ে যাবে। সেলিম বলল এতো ভালো কথা আমিও বলব বলব ভাবছিলাম কিন্তু সবাই যদি না যাই তার জন্য কাউকে বলিনি। রানি বলল ভালো সংবাদে তো মিষ্টিমুখ করতে হয় তাই না। বিলু বলে উঠল সে না হয় এক সময় মিষ্টিমুখ করা যাবে কিন্তু এখন তো আমাদের আলাপ আলোচনা করতে হবে। যে কোথায় যাব এবং বাবা মা পারমেশন দেবে কি না সেটাও তো দেখতে হবে তাই না। আনন্দ বলে উঠলো, তো কোথায় যাবি কিছু কি। ঠিক করলি নাকি। কমল বলল না না তোরা সবাই মিলে ডিসাইট কর কোথায় যাবি। কেউ কেউ বলল সুন্দরবনে যাব,আবার কেউ বলল মুর্শিদাবাদের লালাবাগ যাব, সেখানে অনেক ঐতিহাসিক জায়গা আছে। সেখানে নবাবদের নানান জিনিস আছে দেখা যাবে। তার সঙ্গে বিখ্যাত পার্ক মতিঝিল আছে বেড়ানো যাবে এবং আরো কত কি আছে একদিন দুদিনে ঘুরে দেখা যাবে না। কমল বলল ওটা তো প্রায় সবারই দেখা আছে একটা নতুন জায়গার নাম কর যাতে করে মন ফ্রী হবে প্লাস মজা হবে।

তারা ভাবতে শুরু করল কিন্তু এমন কোনো জায়গা খুঁজে পেলো না। এবং কিছুক্ষণ পরে সেলিম বলল যাক ওসব বাদ দে। সে না হয় পরে ভাবা যাবে কিন্তু বাবা মায়ের কাছে কথাটা বলতে হবে তো নাকি তাঁরা যেতে দিচ্ছে কিনা সেটা আবার দেখতে হবে তো। এই বলে আড্ডাখানা থেকে সবাই বাড়ি ফিরে গেলো।

ধারাবাহিক ভাবে চলবে……..

Check Also

প্রশ্ন ফাঁস করলে বা মোবাইল নিয়ে পরীক্ষাকেন্দ্রে ধরা পড়লে আজীবন বহিষ্কার পরীক্ষার্থীকে!

নিউজ ডেস্ক: প্রশ্ন ফাঁস নিয়ে বারে বারে অস্বস্তিতে পড়েছে মধ্যশিক্ষা পর্ষদ। আগামী ১২ মার্চ থেকে …

ইসরোতে চাকরির বড় সুযোগ, উচ্চ মাধ্যমিক পাস থাকলেই করা যাবে আবেদন

নিউজ ডেস্ক: বড় শূন্যপদ পূরণ করতে চলেছে ভারতীয় মহাকাশ বিজ্ঞানের পীঠস্থান দ্য ইন্ডিয়ান স্পেস রিসার্চ …

হেলিয়াগাছী অঃপ্রাঃ বিদ্যালয়ে বিদ্যুতের ব্যবহার ও সচেতনা নিয়ে সম্পন্ন হল বিশেষ শিবির

নিউজ ডেস্ক: আজ আমার বিদ্যালয় দঃ ২৪ পরগনার হেলিয়াগাছী অঃপ্রাঃ তে এক বিশেষ শিবির আয়োজন …

ভারতীয় ডাক বিভাগে গ্রামীণ ডাক সেবক (জিডিএস) পদে ২০২১টি শূন্যপদে নিয়োগ

নিউজ ডেস্ক: ভারতীয় ডাক বিভাগের পশ্চিমবঙ্গ ডাক সার্কেলে গ্রামীণ ডাক সেবক-শাখা পোস্ট মাস্টার (বিপিএম), সহকারী …

এসএসকে-এমএসকে শিক্ষাকেন্দ্রগুলি নিয়ে সরকারের বিশেষ কোনও পরিকল্পনা নেই: শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক: রাজ্যের শিশু ও মাধ্যমিক শিক্ষাকেন্দ্রগুলি (এসএসকে-এমএসকে) নিয়ে সরকারের এই মুহূর্তে বিশেষ কোনও পরিকল্পনা …

বর্ধিত বেতনের বিজ্ঞপ্তিতে অসঙ্গতি, আর্থিক ক্ষতির আশঙ্কায় প্রাথমিক শিক্ষকরা

নিউজ ডেস্ক: গত ১৩ ডিসেম্বর শিক্ষকদের বর্ধিত বেতনের বিজ্ঞপ্তি জারি হয়েছিল। অপশন ফর্ম পূরণ করার …

প্রকাশিত হল ২০২০ আইপিএলের সময়সূচি, দেখে নিনি কেকেআরের মাঠে নামার সূচি

নিউজ ডেস্ক: প্রকাশিত হল ২০২০ আইপিএলের সময় সূচি। আইপিএলের সূচি প্রকাশ করল ভারতীয় বোর্ড। ২৯ …