Breaking News
Home / সাহিত্য / রহস্যময় প্রাচীণ বাড়ি -এন.কে.মণ্ডল

রহস্যময় প্রাচীণ বাড়ি -এন.কে.মণ্ডল

প্রথম পর্ব………

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: আনন্দ, বিলু, কমল ও সেলিম অল্পবয়সের তারা এখন রুকুনপুর উচ্চ বিদ্যালয় থেকে এইচ এস সি দেবে। সবাই একই ক্লাসে পড়াশোনা করে ছাত্রছাত্রী হিসেবে খারাপ না ভালো। গ্রামের ছেলে এর থেকে আর কি করবে মাঠে, ঘাটে খাটতে হয় বাবা কাকার সঙ্গে। অবশ্য বিলু মেয়ে মানুষ তাই সে ওদের থেকে রেজাল্ট ভালো করে প্রতিবছর। কারো মধ্য বিবাদ নেই যাকে বলে একে অপরের অন্তরঙ্গ কেউ কাউকে না দেখে থাকতে পারে না। বিকেল বেলায় সবাই খেলছে মল্লিক বাগাানে আছে অনেক ছেলেমেয়ে ও অভিজ্ঞ ব্যাক্তিরা কারণ গরমের সময়। এবং এখন তাদের স্কুল ছুটি আছে। এমন সময় বিলুু আসলো বাগানে ওদের কাছে। বিলু মনে মনে কমল কে ভালোবাসে তাই কমলের কাছে আগে গেলো কিন্তু কমল সহ কেউই জানে না যে বিলু কমল কে ভালোবাসে। চেহারাখানিও ভালো কমলের সুন্দর ও হিষ্ট পিষ্ট ছেলে।

যাই হোক ওদিকের কথা বাদ দিই। বিলুু কমল কে ডেকে বলল এই শুনছিস এখন তো গরমে স্কুল ছুটি আছে তো বলছি কোথাও বেড়িয়ে আসি। বাবাকে বুুুঝিয়ে দেব। কমল বলল তো কোথায় যাবি। বিলু বলল সেটা না হয় সবাই বসে একদিন ঠিক করে নেব, হবে না। কমল বলল ঠিক আছে ওদের ডাকছি ওরা যদি যায় তবে না হয় সবাই মিলে যাওয়া যাবে। আনন্দ ও সেলিম খেলছিলো বাগানে ওদের ডাক দিতেই চলে আসলো। তখন কমল বলল এই শোন তোরা আজ বিকেলে আড্ডায় চলে আসিস কিছু জরুরী কথা আছে । ওদের আড্ডাখানা হল রানিদের একটা পড়ে থাকা ঘর। ওটা ওরা কোনো কোনো কাজ করে না তাই ওরা আড্ডাখানা বানিয়েছে। এই বলে কমল চলে গেলো বাড়ি, সঙ্গগে বিলুও। আর আনন্দ ও সেলিম খেলাধুলা শেষমেশ করে পরে বাড়ি
গেলো।

বিকেল চারটা বাজে তখন যে যেখানে থাকুক না কেনো আড্ডায় আসবেই। তাতে করে আজ বিশেষ কথা আছে বলেছে কমল। বিলু আসলো, কমল আসলো ও শেষে আনন্দ, সেলিম ও রানি আসলো। রানি অবশ্য ওদের সঙ্গে বেশী সময় দিতে পারে না শুধু বিকেলের আড্ডায় আসে এবং নানান আলোচনা শোনে। প্রথমেই আনন্দ প্রশ্ন করলো কমল কে, কি বলবি বলছিলে বল। কমল বলল হ্যাঁ আমি বলছিলাম যে এখন তো গরমের ছুটি আছে স্কুলের সময় তো ফাঁকা। তাই বলছিলাম যে কোথাও বেড়িয়ে আসি তাতে আমাদের মনটা ভালো হয়ে যাবে। সেলিম বলল এতো ভালো কথা আমিও বলব বলব ভাবছিলাম কিন্তু সবাই যদি না যাই তার জন্য কাউকে বলিনি। রানি বলল ভালো সংবাদে তো মিষ্টিমুখ করতে হয় তাই না। বিলু বলে উঠল সে না হয় এক সময় মিষ্টিমুখ করা যাবে কিন্তু এখন তো আমাদের আলাপ আলোচনা করতে হবে। যে কোথায় যাব এবং বাবা মা পারমেশন দেবে কি না সেটাও তো দেখতে হবে তাই না। আনন্দ বলে উঠলো, তো কোথায় যাবি কিছু কি। ঠিক করলি নাকি। কমল বলল না না তোরা সবাই মিলে ডিসাইট কর কোথায় যাবি। কেউ কেউ বলল সুন্দরবনে যাব,আবার কেউ বলল মুর্শিদাবাদের লালাবাগ যাব, সেখানে অনেক ঐতিহাসিক জায়গা আছে। সেখানে নবাবদের নানান জিনিস আছে দেখা যাবে। তার সঙ্গে বিখ্যাত পার্ক মতিঝিল আছে বেড়ানো যাবে এবং আরো কত কি আছে একদিন দুদিনে ঘুরে দেখা যাবে না। কমল বলল ওটা তো প্রায় সবারই দেখা আছে একটা নতুন জায়গার নাম কর যাতে করে মন ফ্রী হবে প্লাস মজা হবে।

তারা ভাবতে শুরু করল কিন্তু এমন কোনো জায়গা খুঁজে পেলো না। এবং কিছুক্ষণ পরে সেলিম বলল যাক ওসব বাদ দে। সে না হয় পরে ভাবা যাবে কিন্তু বাবা মায়ের কাছে কথাটা বলতে হবে তো নাকি তাঁরা যেতে দিচ্ছে কিনা সেটা আবার দেখতে হবে তো। এই বলে আড্ডাখানা থেকে সবাই বাড়ি ফিরে গেলো।

ধারাবাহিক ভাবে চলবে……..

Check Also

Braking News: আবার পিছিয়ে গেল এসএসসির উচ্চ প্রাথমিক স্তরের শিক্ষক নিয়োগের রায়দান, পরবর্তী শুনানি ২৬ সেপ্টেম্বর

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: আবার পিছিয়ে গেল গুরুত্বপূর্ণ টেট মামলার রায় দান। আজকের এই রায়ের …

জেনারেল ডিগ্রী পাঠ্যক্রমে আমূল পরিবর্তন, স্কুলের মতো কলেজেও চালু হতে চলেছে ইউনিট টেস্ট!

বিশ্ব বার্তা: জেনারেল ডিগ্রী কোর্সের পাঠ্যক্রম আমূল পরিবর্তন হতে পারে। জেনারেল ডিগ্রী কোর্সের শিক্ষার্থীদের শিগগিরই …

রহস্যময় প্রাচীণ বাড়ি (অষ্টম পর্ব) – এন.কে.মণ্ডল

অষ্টম পর্ব….                 বিলুও কমলের পিছুপিছু গেলো। কাকাবাবু …

আগামী কাল আপারের রায় দান, আদালতের দিকে তাকিয়ে হবু শিক্ষকেরা!

স্কুল সার্ভিস কমিশন আপার প্রাইমারীতে নিয়োগ

ফিটমেন্ট ফ্যাক্টর সহ একাধিক দাবিতে আগামী ২৩শে সেপ্টেম্বর নবান্ন ঘেরাওয়ের ডাক দিল WBPTTA

বিশ্ব বার্তা: দীর্ঘ বঞ্চনা ও প্রতিশ্রুতি রক্ষা না করার অভিযোগ আগামী ২৩শে সেপ্টেম্বর নবান্ন অভিযানের …

Railways RRB NTPC 2019: ৩৫,২০৮ শূন্যপদের জন্য ১.২৬ কোটিরও বেশি আবেদনকারী

বিশ্ব বার্তা: রেলের এনটিপিসি (নন-টেকনিকাল পপুলার বিভাগ) পদে মোট ৩৫,২০৮ টি শূন্যপদ পূরণের জন্য রেলওয়ে …

সিনিয়র প্রাথমিক শিক্ষকদের প্রবল বেতন বঞ্চনা, তীব্র আন্দোলনে নামার হুঁশিয়ারি!

বিশ্ব বার্তা: দীর্ঘ বেতন বঞ্চনার অভিযোগে প্রাথমিক শিক্ষকদের লাগাতার ১৫ দিনের অনশন কর্মসূচির জেরে কার্যত …