Breaking News
Home / সাহিত্য / রহস্যময় প্রাচীণ বাড়ি – এন.কে.মণ্ডল (দশম পর্ব)

রহস্যময় প্রাচীণ বাড়ি – এন.কে.মণ্ডল (দশম পর্ব)

         গিয়ে গাড়ি থামল পাহাড়ের নীচে।পাহাড়ের নীচে লোকাল ছেলেরা ছোটখাটো ব্যাবসা করছে। কেউ ঝালমুড়ির দোকান, মিষ্টির দোকান, আবার ঠান্ডা জলের দোকান রয়েছে। ওখানে টুর করতে আসে নদী, পাহাড়, বন, পার্ক ইত্যাদি দেখতে। ওখান থেকে পাহাড় বাড়টি একটু দুরেই সেখানে কেউ একটা যায় না। কারণ ওই পাহাড়টি বন জঙ্গলে ভর্তি রয়েছে। আর ওখানে আরো পাহাড় আছে সেগুলি সবাই দেখে এবং তা পরিস্কার পাহাড়। আনন্দ বলল কাকাবাবু আমরা দুটো পাহারই দেখব। ঠিক আছে তাই হবে। প্রথমে পরিস্কার জনক পাহাড়টিতে গেলো। সেখানে নানান মানুষের সমাগম রয়েছে। উঠতে উঠতে তো হাঁপিয়ে গেছে। আর বিলুরা তো আধখানা উঠেই আর উঠতে পারল না। অবশেষে কমল, সেলিম, আনন্দ ও কাকাবাবু উঠতে সক্ষম হয়েছে। পাহাড়ে উঠেই দেখল যে মাটির নীচে যেসব জিনিস দেখা যাচ্ছে তা একটা খুব বড় আকারের মনে হচ্ছে না। কিন্তু ওঠার সময় যে ভালো লেগেছিল। কিন্তু নামার সময় সেই মজাটা আর নেই। কারণ একটু এদিক কিম্বা ওদিক হলেই পা হড়কানোর সম্ভাবনা বেশি। আস্তে আস্তে নেমে আসলো। তারপর পার্কে গিয়ে ঘুরে ঘুরে দেখা হল।

কিন্তু আজ কোনো সময় পেল না বিলু। যে একটু কথা বলবে কমলের সঙ্গে। সে সুজোগ নেয়। ভীষন ইচ্ছা করছে ওর মুখ থেকে উত্তরটা শুনতে। কিন্তু কই হচ্ছে। এরপর বনের দিকে যাবে বলে ঠিক করল। সেখানে সবাই আসছে যাচ্ছে। বনের পশুপাখি দেখছে। গাড়িতে করেই যাওয়া যাচ্ছে। গাড়ি থেকেই দেখতে পাচ্ছে। কি সুন্দর পাখি আর সুন্দর সুন্দর পশুও আছে। দেখে সবার মন ভরে গেলো।

বন দেখার পর নীচের ভালো একটা ফুটপাতের রেস্টুরেন্টে খাওয়ার বাসনা জাগায়। খেতে প্রবেশ করল কাকাবাবু। খাওয়া শেষমেশ করে গাড়ি টান দিতেই বলল সেলিম। কাকাবাবু কাকাবাবু ওই পুরাতন পাহাড়টিতে যাবেন না। ওই পাহাড়টি তো দেখা হল না। কাকাবাবু উত্তরে বলে একি তো পাহাড় ওর আবার কি দেখবি। তাতে আবার বনে ভরপুর। দেখতে হলে তোরা আগামীকাল গিয়ে দেখে আসিস। ঠিক আছে কাকাবাবু। আমরা তিনজনেই যাব।আনন্দ বলে এই এই রানি তোরা কি যাবি নাকি। না না আমরা ওই বনে যাব না। আর একেই তো পাহাড়। তাছাড়া পাহাড়ে উঠতে পারছি না গিয়ে লাভ নেই। বরং তোরা যা।

ধারাবাহিক ভাবে চলবে……

Check Also

রহস্যময় প্রাচীণ বাড়ি-এন.কে.মণ্ডল (একাদশ পর্ব)

          আমরা তো যাবই রে, তোরা গেলে যেতে পারতিস তাই বললাম …

রহস্যময় প্রাচীণ বাড়ি – এন.কে.মণ্ডল (নবম পর্ব)

             আরেকটু গিয়ে দেখা গেলো এক আশ্চর্যজনক জিনিস দেখতে পেলো। …

রহস্যময় প্রাচীণ বাড়ি (অষ্টম পর্ব) – এন.কে.মণ্ডল

অষ্টম পর্ব….                 বিলুও কমলের পিছুপিছু গেলো। কাকাবাবু …

রহস্যময় প্রাচীণ বাড়ি (ষষ্ঠ পর্ব) – এন.কে.মণ্ডল

রহস্যময় প্রাচীন বাড়ি-এন.কে.মন্ডল

বাংলা গল্প: চৌরাস্তার মোড়, লেখক: এসকেএইচ সৌরভ হালদার

বাংলা গল্প: চৌরাস্তার মোড় লেখক: এসকেএইচ সৌরভ হালদার

রহস্যময় প্রাচীণ বাড়ি (পঞ্চম পর্ব) – এন.কে.মণ্ডল

রহস্যময় প্রাচীণ বাড়ি (পঞ্চম পর্ব) - এন.কে.মণ্ডল

রহস্যময় প্রাচীণ বাড়ি (চতুর্থ পর্ব) -এন.কে.মণ্ডল

রহস্যময় প্রাচীণ বাড়ি (চতুর্থ পর্ব) -এন.কে.মণ্ডল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *