Breaking News
Home / সাহিত্য / রহস্যময় প্রাচীণ বাড়ি (তৃতীয় পর্ব)- এন.কে.মণ্ডল

রহস্যময় প্রাচীণ বাড়ি (তৃতীয় পর্ব)- এন.কে.মণ্ডল

তৃতীয় পর্ব……

 এমন সময় কাকিমা এলো চা নিয়ে। কাকিমা বলতে সোমনাথ কাকার স্ত্রী তথা অনামিকা বলল তোমাদের আলোচনার কি হচ্ছে? সোমনাথ বলল হবে হবে আগে চা তো খাই। আর হ্যা তুমি বরং এক কাজ করো আমার ঘরে টেবিলে খাতা কলম আছে নিয়ে এসো। কাকিমা খাতা কলম আনতে চলে গেলেন। বিলু বলল কাকা আমরা এবার মূল আলোচনায় আসি। সোমনাথ বলল হ্যাঁ, তোরা এককাজ কর খাতা কলম নিয়ে লিখে ফেল কোথায় কোথায় কি করবি। প্রথমে এক নাম্বার দিয়ে লেখা শুরু কর। প্রথমে একটা টাটাসুমো ভাড়া করতে হবে। তারপর দুই নম্বরে লেখো বাবুচি নিতে হবে, তারপর রান্নার নানা আয়োজন করার সময় সেলিম বলে উঠল কাকা আপনি এসব কি আবোলতাবোল বলছেন আমরা এসব কেন করব আমরা তো বেড়াতে যাচ্ছি ট্রেনে যাব আর খাওয়ার কথা তো হোটেলে বা রেস্টুরেন্টে হবে এই তোরা কি বলিস। সবাই বলে উঠল তাই তো আমরা ওইভাবেই যাব। ও তাই, ঠিক আছে তাই হবে তাহলে তোদের লাগেজ ঠিকঠাক করে নে আমরা আগামীকাল রওনা দেব। ঠিক আছে। যে যার বাড়ি চলে গেলো।

এদিকে বিলুর রাত্রে আর ঘুম আসছে না শুধুই ভেবে চলেছে কখন সকাল হবে, এবং তার সঙ্গে নানান কুচিন্তা মাথায় বারবার আসছে কমলকে নিয়ে স্বপ্ন। সে বেড়ানোর সময় কমলকে নিয়ে কি কি করবে তার একটা ফঁন্দির লিস্ট বানাচ্ছে, এরপর কিছুক্ষণ ভাবতে ভাবতে ঘুমিয়ে যায় এবং সকাল হতেই সে আনন্দে মাতোয়ারা, তার যেনো আর খুশি ধরে না। খুশি তো হবেই তারা একটা নতুন জায়গায় বেড়াতে যাচ্ছে তাতে আবার কমলকে নিয়ে তার সঙ্গে ব্যাক্তিগত নানান আলোচনা আছে। এই বলে সে ওয়াশরুমে প্রবেশ কমল, ,আনন্দ, সেলিম একসঙ্গে সোমনাথ কাকার বাড়িতে আসছে কারণ সোমনাথ কাকাই নিয়ে যাবে তাই ওখানে যাচ্ছে অবশ্য আপন আপন চলে আসার কথা ছিল। কেউ কাউকে ডাকবে না সকাল সকাল যেন হাজির হয়ে যায় সোমনাথ কাকার বাড়ি। এদিকে বিলুর ঘুম ভাঙতে দেরি হয়েছে কারণ গতকাল সে ভুলভাল চিন্তা করেছিল। সে এখন ওয়াশরুম থেকে কাজ কমপ্লিট করার পর নাস্তা করছে অবশ্য নাস্তা শেষ হলেই সেও রওনা দেবে সোমনাথ কাকার বাড়ি। আর লাগেজ তো গতকালকেই নিয়ে নিয়েছে ওদিকে ঠিকঠাক আছে।

বিলু রাস্তায় কাউকেই দেখতে না পেয়ে সে দৌড় লাগায় এবং অবশেষে তা সোমানাথ কাকার বাড়ি পৌচ্ছেছে।সোমনাথ কাকা বলল ওই যে বিলু মা এসে গেছে চল চল আর দেরি করা যাবে না। টাটাসুমো আগেই ভাড়া করা ছিল সেও অগ্রিম এসে বসে আছে। সবাইমিলে তাড়াতাড়ি উঠে বসল সুমোতে। বিলু ও সোমনাথ কাকা বসল সামনে ড্রাইভারের পাশে, কমল,সেলিম কাকিমা ও আনন্দ বসল মিডিলের সিটে এবং লাগেজ গুলি রাখল পিছনের সিটগুলিতে। এবার ওরা রওনা হয়ে গেল। খানিক্ষন বাদেই কমল বলল বিলু খুব ভিতু মানুষ ওতো ভয় পাবেই কারণ যেখানে যাচ্ছি সেখানে পাহাড়, বন জঙ্গল, পশু-পাখি আছে দেখেই হাত ফেল করবে। বিলু বলে উঠলো আমি হাতফেল করলে তোরা আছিস কি করতে তোরা আমায় গাইড দিবি। এই বলে কথাকাটি করতে করতে বহরমপুর স্টেশনে পৌঁছালো। এই সময় সোমনাথ কাকা বলল আর দেরি করে লাভ নেই। চল বহরমপুর থেকে কিছু খেয়ে আসি টেন আসতে এখনো অনেক বাকি আছে টিকিট তো চারদিন আগে ভি আই পি রুমে কাটা আছে ওদিকে চিন্তা নেই। এই বলে বহরমপুরের হোয়াইট হাউসে খেতে গেলো।

ধারাবাহিক ভাবে চলবে………

Check Also

Braking News: আবার পিছিয়ে গেল এসএসসির উচ্চ প্রাথমিক স্তরের শিক্ষক নিয়োগের রায়দান, পরবর্তী শুনানি ২৬ সেপ্টেম্বর

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: আবার পিছিয়ে গেল গুরুত্বপূর্ণ টেট মামলার রায় দান। আজকের এই রায়ের …

জেনারেল ডিগ্রী পাঠ্যক্রমে আমূল পরিবর্তন, স্কুলের মতো কলেজেও চালু হতে চলেছে ইউনিট টেস্ট!

বিশ্ব বার্তা: জেনারেল ডিগ্রী কোর্সের পাঠ্যক্রম আমূল পরিবর্তন হতে পারে। জেনারেল ডিগ্রী কোর্সের শিক্ষার্থীদের শিগগিরই …

রহস্যময় প্রাচীণ বাড়ি (অষ্টম পর্ব) – এন.কে.মণ্ডল

অষ্টম পর্ব….                 বিলুও কমলের পিছুপিছু গেলো। কাকাবাবু …

আগামী কাল আপারের রায় দান, আদালতের দিকে তাকিয়ে হবু শিক্ষকেরা!

স্কুল সার্ভিস কমিশন আপার প্রাইমারীতে নিয়োগ

ফিটমেন্ট ফ্যাক্টর সহ একাধিক দাবিতে আগামী ২৩শে সেপ্টেম্বর নবান্ন ঘেরাওয়ের ডাক দিল WBPTTA

বিশ্ব বার্তা: দীর্ঘ বঞ্চনা ও প্রতিশ্রুতি রক্ষা না করার অভিযোগ আগামী ২৩শে সেপ্টেম্বর নবান্ন অভিযানের …

Railways RRB NTPC 2019: ৩৫,২০৮ শূন্যপদের জন্য ১.২৬ কোটিরও বেশি আবেদনকারী

বিশ্ব বার্তা: রেলের এনটিপিসি (নন-টেকনিকাল পপুলার বিভাগ) পদে মোট ৩৫,২০৮ টি শূন্যপদ পূরণের জন্য রেলওয়ে …

সিনিয়র প্রাথমিক শিক্ষকদের প্রবল বেতন বঞ্চনা, তীব্র আন্দোলনে নামার হুঁশিয়ারি!

বিশ্ব বার্তা: দীর্ঘ বেতন বঞ্চনার অভিযোগে প্রাথমিক শিক্ষকদের লাগাতার ১৫ দিনের অনশন কর্মসূচির জেরে কার্যত …