Breaking News
Home / কোলকাতা / তেমন জমলনা বিজেপির ব্রিগেড, আংশিক পূর্ণ মাঠ, নেই কর্মসংস্থানের কোনো দিশা!

তেমন জমলনা বিজেপির ব্রিগেড, আংশিক পূর্ণ মাঠ, নেই কর্মসংস্থানের কোনো দিশা!

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে ব্রিগেডে সভা করেছিলেন তৎকালীন গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি। দীর্ঘ পাঁচ বছর পর আবার ব্রিগেডে সভা করলেন তিনি। কিন্তু কেমন হল এবারের বিগ্রেড? কান পাতলে যা শোনা যাচ্ছে তা বিজেপির পক্ষে খুব একটা সুখকর নয়।

ব্রিগেডের ইতিহাসে আজ পর্যন্ত যা হয়নি, তা হল এবার ব্রিগেডে। হ্যাঙ্গার করে প্রধানমন্ত্রীর সভা করল গেরুয়া শিবির। কিন্তু তাতেও ফল খুব একটা ভালো হল না। হ্যাঙ্গারের নিচে বিজেপি কর্মীরা ভিড় জমলেও, ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের অধিকাংশ জায়গাই খালি পড়ে থাকল। যা নিয়ে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রধান মন্ত্রীর সভা ঘিরে কদিন ধরেই তীব্র উৎসাহ ছিল বিজেপির নেতা কর্মীদের মধ্যে। কিন্তু উৎসাহের ফানুস যেন নিজে হাতেই ফাঁসিয়ে দিলেন প্রধামন্ত্রী। এদিন হেলিকপ্টারে করে রেসকোর্স ময়দানে নেমে প্রধানমন্ত্রীর কনভয় সোজা চলে আসে আংশিক পূর্ণ ব্রিগেডে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তড়িঘড়ি বক্তব্য শেষ করার পরেই বলতে শুরু করেন মোদি।

ভাষণের আগাগোড়া শুধুই পড়শী দেশ পাকিস্তান! সাধারণ মানুষের প্রধান চাহিদা যেমন উন্নয়ন, চাকরি, হাসপাতাল, রাস্তা, পরিষেবা, দ্রব্য মূল্য ইত্যাদির কথা তুললেনই না তিনি। বললেন, এত বাধা বিপত্তি সত্ত্বেও এত লোক এসেছে এটা বড় ব্যাপার। ২৩ মে কী হবে, সেটা এই ভিড় দেখলেই বুঝতে পারবেন রাজনৈতিক মহল। এর আগে কখনও ব্রিগেডে এত লোক হয়নি। প্রতিটি ক্ষেত্রে নতুন ভারতের শক্ত ভিত তৈরি হচ্ছে। বাংলার সমস্ত জায়গা থেকে মানুষের সমর্থন পাচ্ছেনএই চৌকিদার। ক্ষমতায় এলে এই সমর্থনের সব ঋণ তিনি শোধ করে দেবেন। আপনাদের আশীর্বাদে সব কাজ সম্ভব হয়েছে।

আবার টেনে নিয়ে গেলেন জাতীয়তাবাদে। বললেন, এয়ারস্ট্রাইকের প্রমাণ কারা চেয়েছেন?‌ সেনাদের হতাশ কারা করেছেন?‌ এটা পুলওয়ামায় শহিদ হওয়া দুই বাঙালি সিআরপিএফ জওয়ান সুদীপ বিশ্বাস এবং বাবলু সাঁতরার অপমান‌। মিশন শক্তির মতো এত বড় ঐতিহাসিক ঘটনাকে নাটক কারা বলছে? ‌মহাকাশে উপগ্রহ ধ্বংসের ক্ষমতা আগেও ভারতের ছিল, কিন্তু ছিল না তৎকালীন সরকারের সদিচ্ছা। কংগ্রেস আমাদের বীর সেনাদের মনোবল ভেঙে দিচ্ছে। দিদির রাজনৈতিক মাটি কেঁপে গিয়েছে। ক্ষমতার লোভে এখন সন্ত্রাসবাদীদের সমর্থন করছে কংগ্রেস। কলকাতায় বিভিন্ন রাজ্য থেকে নেতারা এসে বললেন, মোদি হটাও, দেশ বাঁচাও। আরে কেন সরাবে?‌ পাঁচ বছরে আমি কি এমন দোষ করেছি?‌ ‌যদিও এতকথার মাঝে একবারও বছরে দুই কোটি চাকরি, পনেরো লক্ষ টাকা, নোটবন্দি ইত্যাদি নিয়ে একটা কথাও খরচ করলেন না, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পাঁচ বছর আগেও লোকসভা নির্বাচনের প্রচারে এসে চিটফান্ড নিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ও রাজ্য সরকারে বিঁধেছিলেন মোদী। এ দিনও সেই চিটফান্ডের টাকা নিয়ে বার বার সরব হতে শোনা গেল প্রধানমন্ত্রীকে। পাঁচ বছরে কেন্দ্রের ক্ষমতায় থাকলেও, তিনি চিটফান্ড নিয়ে কি ব্যাবস্থা নিয়েছেন তা বলতে পারলেন না তিনি। ফলে চিটফান্ড নিয়ে আদৌ বিজেপি সিরিয়াস কিনা সেই প্রশ্ন সাধারণ মানুষের মনে উঠতে শুরু করেছে। অনেকেই বলছেন, সাধারণ মানুষ থেকে বিজেপির নেতা-কর্মীরা যতটা আশা করেছিলেন, তৃণমূলের বিরুদ্ধে প্রধান মন্ত্রীর আক্রমণ এদিন যেন ততটা জোরালো ছিল না!

Check Also

ভারতে আরও ১৯৪ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে, মোট আক্রান্ত ৯৩৩, মৃত ২০

নিউজ ডেস্ক: লকডাউনের মধ্যেই দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত একদিনে …

সমাজসেবী সংগঠন ‘ইমসে’ এর উদ্যোগে চলছে করোনা ভাইরাস সম্পর্কিত সচেতনতা অভিযান ও খাবার বিতরণ

নিউজ ডেস্ক: সমাজসেবী সংগঠন ইমসে এর ডিরেক্টর ডঃ উজ্জ্বয়নী হালিমের উদ্যোগে বীরভূমের বোলপুর, শান্তিনিকেতন, লাভপুর …

করোনা আপডেট: বিনামূল্যে চার লক্ষ্য গৃহহীন ও অভাবী মানুষকে খাবার দেবে দিল্লি সরকার

নিউজ ডেস্ক: করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশজুড়ে ২১ দিনের লকডাউনের ঘোষণা করেছেন। ফলে প্রবল …

ভারতে একদিনে আক্রান্তের সংখ্যা বাড়ল ১৩৬, মৃত বেড়ে ২০, সেরে উঠেছেন ৭৩ জন

নিউজ ডেস্ক: এই মূহুর্তে ইতালি বা চীন কে ছাপিয়ে গিয়েছে আমেরিকার আক্রান্তের সংখ্যা। মৃত্যু মিছিল …

ব্রেকিং: করোনাতে আক্রান্ত হলেন খোদ ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন

নিউজ ডেস্ক: গোটা ইউরোপেই খুব খারাপ ভাবে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এটা এখন গোটা বিশ্বজুড়েই …

এক লাফে বেড়ে গেল ১১৯, ভারতে করোনা পজিটিভের সংখ্যা দাঁড়াল ৭২৭, মৃত ২০

নিউজ ডেস্ক: এই মুহূর্তে ভারত করোনাভাইরাস সংক্রমণ স্টেজ থ্রি-তে না পৌঁছলেও, তা যে কোনও সময় …

করোনা আক্রান্তের সংখ্যা হিসাবে সবাইকে ছাপিয়ে গেল আমেরিকা, একদিনেই মৃত্যু হয়েছে ২০০ জনের

নিউজ ডেস্ক: ভয়ঙ্কর করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যার হিসাবে এবার চিন, ইতালিকে ছাড়িয়ে গেল ট্রাম্পের …