Breaking News
Home / ধর্ম / তিরস্কার না করে ঘুরিয়ে সাধী প্রজ্ঞা সিং ঠাকুরকেই সমর্থন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি: কি বললেন প্রধানমন্ত্রী? জানুন!

তিরস্কার না করে ঘুরিয়ে সাধী প্রজ্ঞা সিং ঠাকুরকেই সমর্থন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি: কি বললেন প্রধানমন্ত্রী? জানুন!

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: মালেগাঁও সন্ত্রাসী হামলায় অভিযুক্ত ও ভোপাল লোকসভা আসন থেকে বিজেপির প্রার্থী সাধী প্রজ্ঞা সিং ঠাকুর শুক্রবার বলেছিলেন, সাবেক মুম্বাই এন্টি-সন্ত্রাস স্কোয়াড (এটিএস) প্রধান হেমন্ত কারকারেকে হত্যা করা হয়েছিল কারণ তিনি তাকে অভিশাপ দিয়েছিলেন। ২৬/১১ মুম্বাই হামলায় কারকারে সন্ত্রাসী হামলায় শহীদ হন। সেইসময় তিনি মালেগাঁও হামলার তদন্তে তিনি নেতৃত্ব দিচ্ছিলেন।

নিউজ এজেন্সি এএনআই কর্তৃক প্রকাশিত একটি ভিডিওতে ঠাকুর বলছেন “আমি হেমন্ত কারকারেকে ডেকে বলেছিলাম, আমার বিরুদ্ধে প্রমাণ না পেলে, আমাকে যেতে দাও। (কারকারে) বলেছিলেন, সে প্রমাণ নিয়ে আসবে কিন্তু আমাকে ছাড়বে না। আমি তাকে বললাম – তুমি ধ্বংস হয়ে যাবে। আমি তাকে অভিশাপ দিয়েছিলাম। এর কিছুদিন পরেই সে সন্ত্রাসীদের আক্রমণে মারা যায়।”

সাধী প্রজ্ঞার এই বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া দেখাদিয়েছে দেশ জুড়ে। বিরোধীরা তো বটেই, সাধারণ জনগণ থেকে বিজেপির কাছের লোকেরাও সাধী প্রজ্ঞার বিরুদ্ধে সেচ্চার হচ্ছেন। দেশের জন্য জীবন দেওয়া একজন বীর সন্তানকে কি করে সন্ত্রাসী হামলায় অভিযুক্ত একজন ব্যক্তি অপমান করতে পারে, সেই প্রশ্নই তুলছেন তারা।

ভোপালে এবার দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে সাধ্বী প্রজ্ঞাকেই প্রার্থী করেছে গেরুয়া শিবির। সাধ্বী প্রজ্ঞার বিরুদ্ধে মালেগাঁও বিস্ফোরণে জড়িত থাকার অভিযোগ উঠেছে। যদিও সেই অভিযোগ এখনও প্রমাণিত হয়নি। তিনি এখন শারীরিক অসুস্থতায় জামিনে মুক্ত। কিন্ত বিজেপির বিরুদ্ধে উঠেছে ধর্মীয় মেরুকরণের রাজনীতি করার পুরনো অভিযোগ।

এবার সাধিকাকে প্রার্থী করা নিয়ে এবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি সাধী প্রজ্ঞাকে দোষ না দিয়ে ঘুরিয়ে কটাক্ষ ছুড়ে দিলেন গান্ধী পরিবারের উপর। প্রধানমন্ত্রীর কথায়, ”সাধ্বী প্রাজ্ঞী মালেগাঁও বিস্ফোরণে জামিনে ছাড়া পেয়েছেন। সেটা বললে তো অমেঠি ও রায়বরেলির প্রার্থীরাও জামিনে বাইরে রয়েছেন।”

সাধ্বী প্রজ্ঞাকে ফাঁসিয়ে কংগ্রেস গেরুয়া সন্ত্রাসের ধুঁয়ো তুলতে চেয়েছিল, সেই ইঙ্গিতও দিয়েছেন মোদী। তাঁর কথায়, ”সাধিকার সঙ্গে প্রতারণা করা হয়েছিল। কংগ্রেসের অপরাধ মানসিকতা আমি জানি। সিনেমার যেভাবে চিত্রনাট্য লেখে সেভাবে কৌশল তৈরি করে কংগ্রেস। ভিলেন থাকে, নায়ক-নায়িকাও থাকে চিত্রনাট্যে। যতগুলি এনকাউন্টার হয়েছে, তা নিয়ে প্রশ্ন তুলেছে। এভাবেই অপপ্রচার চালায়। জাস্টিস লোহার স্বাভাবিক মৃত্যুকে হত্যা বলে দিয়েছিল। নোটবন্দি নিয়ে নাটক করেছে। ইভিএম নিয়ে লন্ডনে সাংবাদিক বৈঠক করেছে।”

সমঝোতা এক্সপ্রেস বিস্ফোরণকাণ্ডে অসীমানন্দ-সহ সব অভিযুক্তকে বেকসুর খালাস করা হয়েছে বলেও মনে করিয়ে দেন মোদী। তাঁর কথায়,”পাঁচ হাজার বছর ধরে মহান সংস্কৃতি। যে সংস্কৃতি বলেছে, বসুদৈব কুটুম্বকম। এমন সংস্কৃতিকে সন্ত্রাসবাদী বলে দিয়েছে।”

মোদীর হুঁশিয়ারি, সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করার অর্থ প্রতীকী। তাঁর কথায়,” ভোটে ভারী মূল্য চোকাতে হবে কংগ্রেসকে।”

প্রধানমন্ত্রীর আগে অমিত শাহও বলেছেন, গেরুয়া সন্ত্রাসবাদের কথা বলে হিন্দুদের কাঠগড়ায় তুলেছিল কংগ্রেস। সেই অপমানের জবাব দিতে প্রার্থী করা হয়েছে সাধ্বী প্রজ্ঞাকে।

Check Also

ভারতে একদিনে আক্রান্তের সংখ্যা বাড়ল ১৩৬, মৃত বেড়ে ২০, সেরে উঠেছেন ৭৩ জন

নিউজ ডেস্ক: এই মূহুর্তে ইতালি বা চীন কে ছাপিয়ে গিয়েছে আমেরিকার আক্রান্তের সংখ্যা। মৃত্যু মিছিল …

করোনা ভাইরাসে আক্রান্ত হবার সন্দেহে আত্মহত্যা করলেন একজন

নিউজ ডেস্ক: গোটা ইউরোপেই খুব খারাপ ভাবে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এটা এখন গোটা বিশ্বজুড়েই …

ব্রেকিং: করোনাতে আক্রান্ত হলেন খোদ ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন

নিউজ ডেস্ক: গোটা ইউরোপেই খুব খারাপ ভাবে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এটা এখন গোটা বিশ্বজুড়েই …

এক লাফে বেড়ে গেল ১১৯, ভারতে করোনা পজিটিভের সংখ্যা দাঁড়াল ৭২৭, মৃত ২০

নিউজ ডেস্ক: এই মুহূর্তে ভারত করোনাভাইরাস সংক্রমণ স্টেজ থ্রি-তে না পৌঁছলেও, তা যে কোনও সময় …

করোনা আক্রান্তের সংখ্যা হিসাবে সবাইকে ছাপিয়ে গেল আমেরিকা, একদিনেই মৃত্যু হয়েছে ২০০ জনের

নিউজ ডেস্ক: ভয়ঙ্কর করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যার হিসাবে এবার চিন, ইতালিকে ছাড়িয়ে গেল ট্রাম্পের …

চিনারা প্যাঙ্গোলিনের মাংস খায়, সেখান থেকেই করোনা ভাইরাস ছড়ানোর আশঙ্কা প্রকাশ নতুন গবেষণায়!

নিউজ ডেস্ক: এর আগে বাদুড়কে করোনা ভাইরাসের বাহক হিসেবে সন্দেহ করছিল গবেষকরা। অনেকে আবার মনে …

করোনা পরিস্থিতি মোকাবিলায় মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে সাহায্যের আবেদন শিক্ষকদের

নিউজ ডেস্ক: ভয়ঙ্কর করোনা ভাইরাস সারা বিশ্বেই আতঙ্কের পরিবেশ তৈরি করেছে। আমাদের রাজ্যও তার ব্যতিক্রম …