Breaking News
Home / ধর্ম / তিরস্কার না করে ঘুরিয়ে সাধী প্রজ্ঞা সিং ঠাকুরকেই সমর্থন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি: কি বললেন প্রধানমন্ত্রী? জানুন!

তিরস্কার না করে ঘুরিয়ে সাধী প্রজ্ঞা সিং ঠাকুরকেই সমর্থন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি: কি বললেন প্রধানমন্ত্রী? জানুন!

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: মালেগাঁও সন্ত্রাসী হামলায় অভিযুক্ত ও ভোপাল লোকসভা আসন থেকে বিজেপির প্রার্থী সাধী প্রজ্ঞা সিং ঠাকুর শুক্রবার বলেছিলেন, সাবেক মুম্বাই এন্টি-সন্ত্রাস স্কোয়াড (এটিএস) প্রধান হেমন্ত কারকারেকে হত্যা করা হয়েছিল কারণ তিনি তাকে অভিশাপ দিয়েছিলেন। ২৬/১১ মুম্বাই হামলায় কারকারে সন্ত্রাসী হামলায় শহীদ হন। সেইসময় তিনি মালেগাঁও হামলার তদন্তে তিনি নেতৃত্ব দিচ্ছিলেন।

নিউজ এজেন্সি এএনআই কর্তৃক প্রকাশিত একটি ভিডিওতে ঠাকুর বলছেন “আমি হেমন্ত কারকারেকে ডেকে বলেছিলাম, আমার বিরুদ্ধে প্রমাণ না পেলে, আমাকে যেতে দাও। (কারকারে) বলেছিলেন, সে প্রমাণ নিয়ে আসবে কিন্তু আমাকে ছাড়বে না। আমি তাকে বললাম – তুমি ধ্বংস হয়ে যাবে। আমি তাকে অভিশাপ দিয়েছিলাম। এর কিছুদিন পরেই সে সন্ত্রাসীদের আক্রমণে মারা যায়।”

সাধী প্রজ্ঞার এই বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া দেখাদিয়েছে দেশ জুড়ে। বিরোধীরা তো বটেই, সাধারণ জনগণ থেকে বিজেপির কাছের লোকেরাও সাধী প্রজ্ঞার বিরুদ্ধে সেচ্চার হচ্ছেন। দেশের জন্য জীবন দেওয়া একজন বীর সন্তানকে কি করে সন্ত্রাসী হামলায় অভিযুক্ত একজন ব্যক্তি অপমান করতে পারে, সেই প্রশ্নই তুলছেন তারা।

ভোপালে এবার দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে সাধ্বী প্রজ্ঞাকেই প্রার্থী করেছে গেরুয়া শিবির। সাধ্বী প্রজ্ঞার বিরুদ্ধে মালেগাঁও বিস্ফোরণে জড়িত থাকার অভিযোগ উঠেছে। যদিও সেই অভিযোগ এখনও প্রমাণিত হয়নি। তিনি এখন শারীরিক অসুস্থতায় জামিনে মুক্ত। কিন্ত বিজেপির বিরুদ্ধে উঠেছে ধর্মীয় মেরুকরণের রাজনীতি করার পুরনো অভিযোগ।

এবার সাধিকাকে প্রার্থী করা নিয়ে এবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি সাধী প্রজ্ঞাকে দোষ না দিয়ে ঘুরিয়ে কটাক্ষ ছুড়ে দিলেন গান্ধী পরিবারের উপর। প্রধানমন্ত্রীর কথায়, ”সাধ্বী প্রাজ্ঞী মালেগাঁও বিস্ফোরণে জামিনে ছাড়া পেয়েছেন। সেটা বললে তো অমেঠি ও রায়বরেলির প্রার্থীরাও জামিনে বাইরে রয়েছেন।”

সাধ্বী প্রজ্ঞাকে ফাঁসিয়ে কংগ্রেস গেরুয়া সন্ত্রাসের ধুঁয়ো তুলতে চেয়েছিল, সেই ইঙ্গিতও দিয়েছেন মোদী। তাঁর কথায়, ”সাধিকার সঙ্গে প্রতারণা করা হয়েছিল। কংগ্রেসের অপরাধ মানসিকতা আমি জানি। সিনেমার যেভাবে চিত্রনাট্য লেখে সেভাবে কৌশল তৈরি করে কংগ্রেস। ভিলেন থাকে, নায়ক-নায়িকাও থাকে চিত্রনাট্যে। যতগুলি এনকাউন্টার হয়েছে, তা নিয়ে প্রশ্ন তুলেছে। এভাবেই অপপ্রচার চালায়। জাস্টিস লোহার স্বাভাবিক মৃত্যুকে হত্যা বলে দিয়েছিল। নোটবন্দি নিয়ে নাটক করেছে। ইভিএম নিয়ে লন্ডনে সাংবাদিক বৈঠক করেছে।”

সমঝোতা এক্সপ্রেস বিস্ফোরণকাণ্ডে অসীমানন্দ-সহ সব অভিযুক্তকে বেকসুর খালাস করা হয়েছে বলেও মনে করিয়ে দেন মোদী। তাঁর কথায়,”পাঁচ হাজার বছর ধরে মহান সংস্কৃতি। যে সংস্কৃতি বলেছে, বসুদৈব কুটুম্বকম। এমন সংস্কৃতিকে সন্ত্রাসবাদী বলে দিয়েছে।”

মোদীর হুঁশিয়ারি, সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করার অর্থ প্রতীকী। তাঁর কথায়,” ভোটে ভারী মূল্য চোকাতে হবে কংগ্রেসকে।”

প্রধানমন্ত্রীর আগে অমিত শাহও বলেছেন, গেরুয়া সন্ত্রাসবাদের কথা বলে হিন্দুদের কাঠগড়ায় তুলেছিল কংগ্রেস। সেই অপমানের জবাব দিতে প্রার্থী করা হয়েছে সাধ্বী প্রজ্ঞাকে।

Check Also

আপার প্রাইমারিতে দ্রুত নিয়োগের দাবিতে বৃহত্তর আন্দোলনের ডাক হবু শিক্ষকদের!

নিউজ ডেস্ক: দীর্ঘ পাঁচ বছর রাজ্যের স্কুলগুলোতে উচ্চ প্রাথমিক স্তরে কোনো নিয়োগ হয়নি। ফলে শিক্ষকের …

রাজ্যসভায় ১২৫ – ১০৫ ভোটে পাশ হয়ে গেল নাগরিকত্ব সংশোধনী বিল

নিউজ ডেস্ক: রাজ্যসভায় পাশ হয়ে গেল বহু বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল। আজ সকাল থেকে রাত …

জেসিকা কক্স: দুই হাত ছাড়াই জন্ম নেওয়া নারীর আকাশজয়

– অ্যারিজোনা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানের স্নাতক জেসিকা কক্স দুই বহু ছাড়াই প্রথম লাইসেন্সধারী পাইলট হন …

জ্বলছে আসাম, পুড়ছে ত্রিপুরা, স্তব্ধ মণিপুর, ইন্টারনেট বন্ধ, ক্যাবের বিরুদ্ধে চলছে প্রবল বিক্ষোভ

নিউজ ডেস্ক: সোমবার লোকসভায় বহুল বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৯ পাস হওয়ার একদিন পর আসাম, …

নাগরিক সংশোধনী বিল (CAB): অমিত শাহর উপর নিষেধাজ্ঞার প্রস্তাব মার্কিন কমিশনের

নিউজ ডেস্ক: আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা সংক্রান্ত মার্কিন কমিশন ইউএসসিআইআরএফ বলেছে, ‘নাগরিকত্ব (সংশোধনী) বিল বিপজ্জনক ভাবে …

মিস ইউনিভার্স ২০১৯ এর মুকুট মাথায় উঠল দক্ষিণ আফ্রিকার জোজিবিনি টুনজির

নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার সুন্দরী জোজিবিনি টুনজির মাথায় উঠল ২০১৯ সালের মিস ইউনিভার্সের মুকুট। দক্ষিণ …

গরু এই ব্রহ্মাণ্ডের জননী, গরুর পরিচর্যায় অপরাধ কমে: মোহন ভাগবত

নিউজ ডেস্ক: গরু আমাদের নানা রোগের হাত থেকে বাঁচায়। আমাদের হৃদযন্ত্রকে ফুলের মতো কোমল, পবিত্র …