Breaking News
Home / দক্ষিণ বঙ্গ / তাপস পালকে প্রার্থী করা হয়নি, দল থেকে তিনি আজ দূরে! একই দোষে দোষী ভারতী ঘোষের কি হবে?

তাপস পালকে প্রার্থী করা হয়নি, দল থেকে তিনি আজ দূরে! একই দোষে দোষী ভারতী ঘোষের কি হবে?

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: রাজনীতিতে আবার কুকথা! এবার বিতর্কে জড়ালেন ভারতী ঘোষ। কেশপুরের আনন্দপুরে তৃণমূল কর্মীদের প্রকাশ্যে প্রাণে মারার হুমকি দিলেন বিজেপি প্রার্থী ভারতী ঘোষ।

‘উত্তর প্রদেশ থেকে ১০০০ ছেলে ঢোকাব.‌.‌.কিছু করতে পারবি না। বাড়ি থেকে টেনে টেনে বের করে কুকুরের মত মারব। ভোট শেষ হওয়ার পর এক বছর ধরে খুঁজে খুঁজে মারব‌। কেউ কিছু করতে পারবে না’। বাড়ির দাওয়ায় বসে থাকা দুই তৃণমূল কর্মীকে এই অকথ্য ভাষাতেই হুমকি দিলেন তিনি। রাস্তার গুণ্ডারা যে ভাষায় কথা বলে, একজন লোকসভা কেন্দ্রের প্রার্থী হয়ে সেই ভাষাতেই কথা বললেন বিজেপি প্রার্থী।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ভারতীর এই আচরণের কড়া প্রতিক্রিয়া জানিয়ে পাল্টা বলেছেন, “অনেক কেস রয়েছে আপনার বিরুদ্ধে। আমরা ভদ্রতা দেখিয়ে গ্রেপ্তার করিনি। আমাদের ভয় দেখাবেন না। গ্রামসভায় যাঁর প্রার্থী হওয়ার যোগ্যতা নেই সে আবার লোকসভায় প্রার্থী হয়েছে।” রাজনৈতিক সৌজন্যের গণ্ডি পেরোলে ফল ভাল হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন মমতা।

বিজেপি প্রার্থী ভারতী ঘোষের মন্তব্যের তীব্র নিন্দা করলেন ঘাটালের তৃণমূল কংগ্রেস প্রার্থী দেব। দেব বলেন, “এই ধরনের মন্তব্য দুঃখজনক৷ চমকে ধমকে ভোট চাওয়া হচ্ছে৷ আমি এই রাজনীতির বিরুদ্ধে৷ ভারতী ঘোষকে শ্রদ্ধা করতাম৷ ঘাটালবাসীই এর জবাব দেবে৷ ভয় দেখানো রাজনীতিতে বিশ্বাস করি না৷”

কিছু বছর আগে নদিয়াতে একই রকম কুরুচিকর কথা বলেছিলেন কৃষ্ণনগরের সংসদ তাপস পাল। বিজেপি সমেত বিরোধীরা রাস্তায় নেমে তীব্র প্রতিবাদ জানিয়েছিল তখন। তাপস পাল ক্ষমা চান। তারপর থেকেই রাজনীতিতে তিনি কোনঠাসা হয়ে পড়েন। কৃষ্ণনগরে আর যেতে পারেন নি তিনি। এবার তো আর ভোটের টিকিটই পাননি তিনি। তার জায়গায় তৃণমূলের প্রার্থী হয়েছেন মহুয়া মৈত্র। তাপস পালের হয়ে ক্ষমা চান মুখ্যমন্ত্রী। সেই সময় বিজেপি নেতারা তৃণমূলের লুম্পেন সংস্কৃতি নিয়ে টিভির প্রাইম টাইম মাতিয়ে দিতেন। আর আজ, সেই একই রকম দোষ করা সত্ত্বেও ভারতী ঘোষের বক্তব্যকে সমর্থন করতে হচ্ছে দিলীপ ঘোষদের! বিজেপির এই ডাবল স্ট্যান্ড সত্যিই চিন্তাদায়ক।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন “ভারতী ঘোষের যদি কেউ গাড়ি ভাঙে, রাস্তা আটকায়, ঢুকতে দেব না বলে, তার উপরে আক্রমণ করে তাকে কি উনি মিষ্টি খাওয়াবেন? উনি যদি এমন কথা বলে থাকেন তবে একশ বার ঠিক করেছেন।”

ভারতী ঘোষের প্রার্থী পদ বাতিলের আবেদন জানিয়েছে তৃণমূল। তৃণমূলের মহাসচিব পার্থ চ্যাটার্জী বলেন “একজন প্রাক্তন আইপিএস অফিসার কি করে এমন কথা বলে, তার আচরণ এমন হবে কেন? আমরা সমস্ত তথ্য নিয়ে কমিশনে যাবো এবং ভারতী ঘোষের প্রার্থী পদ বাতিলের আবেদন জনাব।” 

সিপিএম নেতা সূজন চক্রবর্তী বলেন “এই কুকুরের মত মারব, ঘর থেকে টেনে বের করব এটাতো তৃণমূলের ল্যাঙ্গুয়েজ। এখন তৃণমূলের ভাষায় নকল করছে বিজেপি। তৃণমূল মানেই অসভ্যতা, বিজেপি মানেও অসভ্যতা।” এখন দেখার ভারতী ঘোষের এই কথার জের কতদূর গোড়ায়!

 

Check Also

রাজ্যে করোনা আক্রান্ত হয়ে এক রোগিণীর মৃত্যু

নিউজ ডেস্ক: করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে মৃত্যু হল আর একজনের। এটি নিয়ে রাজ্যে করোনায় মৃতের …

করোনাতে আক্রান্ত হয়ে আমেরিকায় ১ লক্ষ থেকে ২ লক্ষ লোক মারা যেতে পারেন! 

নিউজ ডেস্ক: এখনও পর্যন্ত আমেরিকাতে ২৪৮৪ জন মানুষের মৃত্যু হয়েছে করোনাভাইরাসের কারণে। আমেরিকায় ১৪২,০৭০ জনের …

বিদেশ যোগ নেই, ট্রেনে চেপেই অফিসে যেতেন, করোনায় আক্রান্ত শেওড়াফুলির বাসিন্দা, আতঙ্কিত পরিবার 

নিউজ ডেস্ক: রাজ্যে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আরও বাড়ল। হুগলি জেলার শেওড়াফুলির বাসিন্দা এক প্রৌঢ়র …

মৃত্যুপুরী স্পেনে একদিনে রেকর্ড ৮৩৮ জনের মৃত্যু, দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৬৫২৮ জনের

নিউজ ডেস্ক: ভয়ঙ্কর করোনাভাইরাসে প্রবল ভাবে বিধ্বস্ত স্পেন। মৃত্যু মিছিল কোনো ভাবেই থামছে না সেখানে। …

করোনা পরিস্থিতির মধ্যেই চাকরি হারাতে চলেছেন ১০ হাজার ৩২৩ শিক্ষক

নিউজ ডেস্ক: করোনা ভাইরাসের জেরে যখন গোটা দেশর নাগরিকদের জীবনে অন্ধকার নেমে এসেছে। সেই সময় …

করোনার থাবায় জীবন ও জীবিকা বিপর্যস্ত গৃহশিক্ষকদের, রাজ্যের মুখাপেক্ষী গৃহশিক্ষকরা

নিউজ ডেস্ক: সাম্প্রতিক মহামারী করোনা ভাইরাস সংক্রমনে বিপর্যস্ত দেশ থেকে বিদেশের মানুষ ও অর্থনীতি। প্রভাব …

বিশ্বে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭ লক্ষের দোরগোড়ায়, মৃত্যু হয়েছ ৩০ হাজার ৮৭৯ জনের

নিউজ ডেস্ক: গোটা বিশ্বে বেড়েই চলছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। করোনার ভয়ে থরহরি কম্প গোটা …