Breaking News
Home / সম্পাদকীয় / জীবন সবাইকে সেকেন্ড চান্স দেয়, একথা আবারও সত্য প্রমান করে দিলেন খলনায়ক থেকে নায়ক বনে যাওয়া বেন স্টোকস

জীবন সবাইকে সেকেন্ড চান্স দেয়, একথা আবারও সত্য প্রমান করে দিলেন খলনায়ক থেকে নায়ক বনে যাওয়া বেন স্টোকস

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: বিশ্বকাপ-2019, জিতে নিল ইংল্যান্ড। হাড্ডাহাড্ডির এই ম্যাচে দারুণ খেলে ম্যান অফ দা ম্যাচ হয়েছেন বেন স্টোকস। আজ ইংল্যান্ডের নায়কের নাম বেন স্টোকস। কিন্তু এই স্টোকসই কিছুদিন আগে হয়ে গিয়েছিলেন ইংল্যান্ডের জন্য খলনায়ক। 

সময়টা 2016 সালের 3 এপ্রিল। স্থান ইডেন গার্ডেন্স, কলকাতা। T20 বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি যুযুধান ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের শেষ ওভারে পরপর 4 বলে 4 টি ছয় দিয়ে দলকে কে হারানোর দায়ভার নিয়ে পুরো ইংল্যান্ডের কাছে খলনায়কে পরিণত হলেন ব্যর্থ, বিধ্বস্ত বেন স্টোকস। 

কাট টু 14 জুলাই 2019।আরেকটি বিশ্বকাপ ফাইনাল। আরো বড় পরিসর, আরো বড় মঞ্চ। লর্ডসে এবার মুখোমুখি ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড। প্রতিপক্ষের পরিবর্তন হলেও বিপক্ষে ছিল সেই চেনা মুখ,বেন স্টোকস। একটা সময় যখন মনে হচ্ছিল ইংল্যান্ড ম্যাচ থেকে হারিয়ে গেছে, নিউজিল্যান্ডের জেতা শুধু সময়ের অপেক্ষা ঠিক তখনই বুক চিতিয়ে লড়াই করে প্রায় একার হাতে নিজের দেশকে চ্যাম্পিয়ন করলেন। দীর্ঘ তিন বছর পর শাপমুক্তি ঘটল অদম্য, হতাশায় ভেঙে না পড়ে পরিশ্রম করে যাওয়া বেন স্টোকসের। আজ তিনি ইংল্যান্ডের জাতীয় নায়ক।

মহান সৃষ্টিকর্তা বুঝি কাউকে খালি হাতে ফেরান না। জীবন সবাইকে সেকেন্ড চান্স দেয়। জয়তু বেন স্টোকস! জয়তু সেই সব জীবন যুদ্ধে জয়ী নায়কদের যারা তাদের হার না মানা মনোভাবের মধ্য দিয়ে আমাদের প্রতিনিয়ত অনুপ্রাণিত করে যাচ্ছেন।

Check Also

সাজানো ভণ্ডামি, পশ্চিমবঙ্গে গণতন্ত্রের সঙ্গে আপনি বর্বরতা করেছেন, মুখ্যমন্ত্রীকে মুকুল রায়

বেশ কিছুদিন ধরেই রাজ্যের শাসকদল জোর দিয়েছে জন সংযোগ কর্মসূচি। পোশাকি নাম দেওয়া হয়েছে দিদিকে বলো কর্মসূচি। এই কর্মসূচি উপলক্ষেই গত বুধবার দিঘার দত্তপুরে যান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। সেখানে দীঘর উন্নয়নের জন্য বেশ কিছু প্রকল্প ঘোষণা করেন। এরপর বাড়ি বাড়ি ঢুকে সাধারণ মানুষের অভাব-অভিযোগ শোনেন তিনি। যেতে যেতেই রাস্তার পাশে একটি চায়ের দোকানে ঢুকে নিজে হাতে চা বানান মুখ্যমন্ত্রী। এরপর তা পরিবেশনও করেন। এই ঘটনাকে জীবনের ছোটো ছোটো আনন্দদায়ক মুহূর্ত হিসাবেই অভিহিত করেছেন মুখ্যমন্ত্রী।

পদোন্নতির মাধ্যমে শিক্ষক নেওয়া হলে, আদৌ কি যোগ্য প্রার্থীরা প্রধান শিক্ষক হতে পারবেন? উঠছে প্রশ্ন!

এসএসসির মাধ্যমে সহ শিক্ষক নিয়োগে বারে বারে উঠেছে অভিযোগ। কখনো বা এনসিটির রুলস না মানা আবার কখনো বা যোগ্য প্রার্থীকে বাদ দিয়ে অযোগ্য প্রার্থীকে মেধা তালিকায় জায়গা করে দেওয়া। শুধুই যে সহ শিক্ষক নিয়োগ নিয়ে এমন অভিযোগ আছে তা নয়, প্রধান শিক্ষক নিয়োগ নিয়েও উঠেছে একাধিক অভিযোগ। এসএসসির বিরুদ্ধে অভিযোগ জানিয়ে আদালতে মামলা দায়ের হয়েছেও প্রচুর। ফলে রাজ্যের স্কুল গুলিতে প্রধান শিক্ষক নিয়োগ বারেবারে বাধাপ্রাপ্ত হয়েছে।

এক দেশ, এক পরিবার, এক সন্তান, আইন করে চালু করা উচিত: বিজেপির শরিক নেতা

এক দেশ, এক পরিবার, এক সন্তান, আইন করে চালু করা উচিত

দীঘায় চলবে সি প্লেন, তৈরি হবে পুরীর মত জগন্নাথ দেবের মন্দির: মমতা ব্যানার্জী

দীঘা

সরকারের অনৈতিক সিদ্ধান্তে বিরুদ্ধে অবস্থান বিক্ষোভ শুরু রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে

সরকারের অনৈতিক সিদ্ধান্তে বিরুদ্ধে অবস্থান বিক্ষোভ শুরু রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে

অতিথি অধ্যাপকদের স্থায়ীকরণে ইউজিসির নিয়মকে লঙ্ঘন, আদালতের পথে চাকুরী প্রার্থীদের একাংশ!

অতিথি অধ্যাপকদের স্থায়ীকরণে ইউজিসির নিয়মকে লঙ্ঘন, আদালতের পথে চাকুরী প্রার্থীদের একাংশ!

কলেজের অতিথি অধ্যাপকদের ধামাকাদার বেতন বৃদ্ধি

কলেজের অতিথি অধ্যাপকদের ধামাকাদার বেতন বৃদ্ধি