Breaking News
Home / খেলা ধুলা / এবারের আইপিএলের কোন চারটি দল, বেস্ট ফোরে থাকতে পারে? জানুন!

এবারের আইপিএলের কোন চারটি দল, বেস্ট ফোরে থাকতে পারে? জানুন!

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: আইপিএলের 12তম সংস্করণ আর মাত্র কয়েক দিন পরেই শুরু হবে। ভক্তরা ইতিমধ্যেই টি-20 টুর্নামেন্টের বিনোদনের সাক্ষী হওয়ার জন্য উত্তেজিত। প্রতি বছর, সারা বিশ্বের শীর্ষস্থানীয় খেলোয়ারদের উপস্থিতিতে লীগ আরো জমজমাট হয়ে ওঠে। আজ আইপিএল বিশ্বের সবচেয়ে বড় এবং সর্বাধিক অনুসরণযোগ্য ক্রিকেট লীগে পরিনিত হয়েছে। গত কয়েক বছরে আইপিএল আমাদের অনেক মনোরম মুহূর্ত দিয়েছে। এই টুর্নামেন্টের সাথে জড়িত নাটক, আবেগ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিভা স্তর সত্যিই দেখার মত।অসুন আমরা 4 টি টিম সম্পর্কে আলোচনা করি, যারা আসন্ন আইপিএলের বেস্ট 4 এর মধ্যে থাকতে পারে।

কলকাতা নাইট রাইডার্স

2 টি আইপিএল ট্রফি জেতা কলকাতা নাইট রাইডার্স আসন্ন আইপিএলের অন্যতম শক্তিশালী দল। নাইট রাইডার্স এই বছর তারুণ্য নির্ভর ব্যালেন্সড দল তৈরি করেছে। আইপিএলের যে যে দলগুলি পাওয়ার হিটার নির্ভর, তার মধ্যে কলকাতা নাইট রাইডার্স অন্যতম। ক্রিস লিন, আন্দ্রে রাসেল এবং রবিন উথাপ্পার মতো প্লেয়াররা সরাসরি মাঠের বাইরে বল পাঠাতে পারে। সেই সঙ্গে আছেন সুনিল নারিন ও দীনেশ কার্তিকের মত ব্যাটসম্যানরা। কেকেআর এর ব্যাটিং ইউনিটকে বর্ণনা করার জন্য ‘তাগড়াই’ হল সঠিক শব্দ; তারা যে ধরনের স্কোয়াডের মালিক, তাদের বিরুদ্ধে কোনও লক্ষ্যই যথেষ্ট নয়।কলকাতার বোলিং বিগ্রেডও যথেষ্ট ভালো।

চেন্নাই সুপার কিংস

আইপিএলের সবচেয়ে সফল দল হল চেন্নাই সুপার কিং। অভিজ্ঞতা এবং তারুণ্যের নিখুঁত মিশ্রন, চেন্নাইকে আরো শক্তিশালী করে তুলেছে। এমএস ধোনি, সুরেশ রায়না, আম্বাতি রায়ডুর মত প্লেয়াররা এই দলে আছে। এছাড়া শেন ওয়াটসন, স্যাম বিলিং এবং ডোয়েন ব্রাভোয়ের মতো আইপিএলে সুপরিচিত বিদেশি প্লেয়াররাও রয়েছে এই দলে। ভারতীয় ফাস্ট বোলার মোহিত শর্মা সিএসকে’র বোলিং লাইনআপকে শক্তিশালী করেছে। সবচেয়ে বড় কথা এই দলে আছেন ক্যাপ্টেন কুল, মহেন্দ্র সিং ধোনি, যিনি যেকোনো কঠিন পরিস্থিতিতে মাথা ঠান্ডা রেখে ম্যাচ নিজেদের দিকে ঘুরিয়ে দিতে সক্ষম হন।

মুম্বই ইন্ডিয়ান্স

মুম্বই ইন্ডিয়ান্স আইপিএলের শক্তিশালী দলগুলোর মধ্যে অন্যতম। দলটি আইপিএলে ধারাবাহিক ভাবে ভাল খেলেছে। মুম্বই 2017 সালে আইপিএল ট্রফি জিতেছিল। এই দলের অধিনায়ক হলেন বিশ্বের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান রোহিত শর্মা। হার্দিক পান্ডিয়া, ইশান কৃষাণ, ক্রুনাল পান্ডিয়ার মতো দেশীয় মারকুটে ব্যাটসম্যান এই দলে আছে।এছাড়া এছাড়া আছেন কায়রন পোলার্ড, ইভিন লিউইস এবং কুইন্টন ডি ককের মত মারকুটে ব্যাটসম্যান। এছাড়া আছেন সূর্যকুমার যাদব। মুম্বইয়ের বোলিং বিগ্রেডও প্রচন্ড শক্তিশালী। অভিজ্ঞ স্পিনার হরভজন সিং ও বর্তমানে বিশ্বের সেরা সুইং বোলার জসপ্রীত বুমরা এই দলে আছেন।

সানরাইজার্স হায়দ্রাবাদ

সানরাইজার্স হায়দ্রাবাদ আইপিএলের শক্তিশালীতম দলগুলোর মধ্যে একটি। গত কয়েক মৌসুমে হায়দ্রাবাদের দলটি দুর্দান্ত খেলেছে, দলটি 2016 সালে আইপিএল ট্রফি জিতেছিল। আগের সংস্করণে হায়দ্রাবাদ তাদের তারকা ব্যাটসম্যান এবং অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে পাই নি। এই মরশুমে দলটির এবং ভক্তদের জন্য দুর্দান্ত খবর হল ডেভিড ওয়ার্নার দলে যোগ দিচ্ছেন। এছাড়া এই দলে আছেন কেন উইলিয়ামসন, জনি বায়ারস্টোর এবং মার্টিন গুপটিলের মত মারকুটে ব্যাটসম্যান। এছাড়া মনীশ পাণ্ডে, ইউসুফ পাঠানের মত মারকুটে ভারতীয় ব্যাটসম্যানও এই দলে আছে। হায়দ্রাবাদের বোলিং বিগ্রেডও প্রচন্ড শক্তিশালী। বিশ্বের অন্যতম সেরা স্পিনার রশিদ খান ও বিশ্বের অন্যতম সেরা সুইং বোলার ভুবনেশ্বর কুমারও এই দলে আছে।

Check Also

প্রত্যেক দেশবাসীকে অন্তত একশো টাকা করে অনুদান হিসেবে দান করার আর্জি জানালেন আশা ভোঁসলে

নিউজ ডেস্ক: করোনা ভাইরাস মোকাবিলায় সিনেজগতের নামজাদা তারকারা ইতিমধ্যেই তাদের সামর্থ অনুযায়ী অর্থের অনুদান করেছেন …

লকডাউন পরিস্থিতিতে অসহায় দুঃস্থ পরিবারের হাতে খাদ্যদ্রব্য সামগ্রী তুলে দিল হেল্প কেয়ার সোসাইটি

নিউজ ডেস্ক: লকডাউন পরিস্থিতিতে অসহায় দুঃস্থ পরিবারের হাতে খাদ্যদ্রব্য সামগ্রী তুলে দিল নদীয়া জেলার হাঁসখালী …

লকডাউনের ফলে চরম বিপাকে গৃহশিক্ষকরা, মুখ্যমন্ত্রীর কাছে আবেদন পেশ!

নিউজ ডেস্ক: সাম্প্রতিক মহামারী করোনা ভাইরাস সংক্রমনে বিপর্যস্ত দেশ থেকে বিদেশের মানুষ ও অর্থনীতি। প্রভাব …

মুখ্যমন্ত্রীর আপদকালীন রিলিফ ফান্ডে‌ ১,০০,০০০ টাকা অনুদান বর্ধমান ফুডিস ক্লাবের

বর্ধমান: প্রায় ২৫০০ এরও বেশি পরিবারকে রেশন বিলি করা, প্রতিদিন প্রায় ১০০০ করে রুটি বিতরণ …

মুখ্যমন্ত্রীর আপদকালীন রিলিফ ফান্ডে‌ ৩,৫৪,৪৭১ টাকা অনুদান বর্ধমানের বিভিন্ন ক্লাব ও সংস্থার

নিউজ ডেস্ক: ভয়ঙ্কর করোনা ভাইরাস সারা বিশ্বেই আতঙ্কের পরিবেশ তৈরি করেছে। আমাদের রাজ্যও তার ব্যতিক্রম …

ভারতে কাজ হারাবে ১৪ কোটি, স্বাধীনতার পর দেশের সবচেয়ে বড় সংকট: রাজন

নিউজ ডেস্ক: করোনার জেরে গোটা বিশ্বেরই অর্থনীতির বেহাল দশা। দেশের আর্থিক অবস্থাও ভালো নয়। এবার …

ক্লাস নাইন থেকে টুয়েলভের ছেলে-মেয়েদের ‘ভার্চুয়াল ক্লাস’ স্থগিত হল: শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক: লকডাউনের কারণে রাজ্য শিক্ষা দফতর সিদ্ধান্ত নিয়েছে নবম-দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের টেলিভিশনের মাধ্যমে যে …