Breaking News
Home / চাকরির খবর / আপার প্রাইমারীতে নিয়োগ: ‘প্রয়োজনে রিজিওনের থেকে স্টাফ তুলে নিয়ে এসে দ্রুত কাজ করব’, এসএসসি আধিকারিক

আপার প্রাইমারীতে নিয়োগ: ‘প্রয়োজনে রিজিওনের থেকে স্টাফ তুলে নিয়ে এসে দ্রুত কাজ করব’, এসএসসি আধিকারিক

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: দীর্ঘ পাঁচ বছর এসএসসির আপার প্রাইমারীতে নিয়োগ হয় নি। চাকুরীপ্রার্থীরা প্রবল অসন্তুষ্ট। এদিকে আপার প্রাইমারির সহ শিক্ষক নিয়োগের ভেরিফিকেশন এবং ইন্টারভিউ নেওয়া শেষ হয়েছে। এবার প্যানেল প্রকাশের পালা। কিন্তু হাইকোর্টের নির্দেশে এখনই প্যানেল প্রকাশ করতে পারছে না কমিশন। তবে কি পুজোর আগে কি চূড়ান্ত নিয়োগ প্রক্রিয়া শেষ করতে পারবে কমিশন? কী বলছে এসএসসি?

এসএসসির এক আধিকারিক জানিয়েছেন, আপার প্রাইমারি মামলা নিয়ে 20 সেপ্টেম্বর হাইকোর্টে একটি শুনানি আছে। ওই দিন যদি আপারের ফল প্রকাশের উপর থেকে নিষেধাজ্ঞা উঠে যায় তবে কমিশন যুদ্ধকালীন তৎপরতায় প্যানেল প্রকাশ করে দেবে। সেই ক্ষেত্রে পুজোর আগেই কাউন্সেলিং শেষ করে চাকুরীপ্রার্থীদের হাতে সুপারিশ পত্র তুলে দেওয়া হবে। এই বিষয়ে এসএসসির এক আধিকারিক জানিয়েছেন, “আমরা দিনরাত্রি খেটে প্যানেল দ্রুত বের করে দেব। যদি পুজোর আগেই প্যানেল প্রকাশিত হয় তবে নিয়োগের কাজ দ্রুত হবে। এর জন্য যদি আমাদের অতিরিক্ত কাজ করতে হয় তা আমাদের কর্মীরা অবশ্যই করবেন৷ প্রয়োজন হলে রিজিওনের থেকে স্টাফ তুলে নিয়ে এসে দ্রুত কাজ করব।”

কিন্তু তাতে কি নিয়োগ প্রক্রিয়া পূজোর আগে শেষ করা যাবে? কারণ এরপরেও বাকি থাকবে মধ্যশিক্ষা পর্ষদের থেকে চূড়ান্ত নিয়োগ পত্র পাওয়া। তার পর স্কুলে স্কুলে জয়েনিং-এর প্রক্রিয়া। তবে প্রার্থীদের একাংশের বলছেন কমিশনের সদিচ্ছা থাকলে পুজোর আগেই পুরো নিয়োগ প্রক্রিয়া শেষ করা সম্ভব হবে। যদিও পুজোর আগেই পুরো নিয়োগ প্রক্রিয়া শেষ করা মুশকিল বলেই জানিয়েছেন এসএসসির ওই আধিকারিক।

এই ব্যাপারে উচ্চ প্রাথমিক চাকরি প্রার্থী মঞ্চের সভাপতি কিশোর সরকার মন্তব্য করেন, “এই মুহূর্তে জয়েনিং পারতপক্ষে সম্ভব নয়। কিন্তু প্যানেলটা প্রকাশ করা অবশ্যই সম্ভব। যাঁরা দীর্ঘ দিন ধরে অপেক্ষা করছেন তাঁরা পূজোর আগে তাঁদের র‌্যাঙ্ক তো অন্তত জানতে পারবেন।”

আর এক চাকরিপ্রার্থী অতনু ঘোষ বলেন, “সদিচ্ছা থাকলে পুরো নিয়োগ প্রক্রিয়া পুজোর আগে অবশ্যই শেষ করা সম্ভব। 20 সেপ্টেম্বর যদি স্টে উঠে যায়, তবে যেহেতু প্যানেল রেডি, তাই পুজোর আগে শেষ করা সম্ভব। আপারে মোট 14 হাজারের মতো শূন্যপদ আছে। ম্যাল্টিপল ব়্যাঙ্কিংয়ের জন্য 8-9 হাজারকে প্রথম পর্যায়ে ডাকবে কমিশন। এসএসসির নতুন বিল্ডিংয়ের ক্যাপাসিটি 1500 প্লাস। ফলে যদি সদিচ্ছা থাকে তবে সবমিলিয়ে 6 দিনে কাউন্সেলিং শেষ করা সম্ভব। আমরা চাই পুজোর আগে রেকমেন্ডেশন লেটার ও অ্যাপয়েন্টমেন্ট লেটার একসঙ্গে দিয়ে আমাদের জয়েনিং করিয়ে দিক এসএসসি।”

Check Also

জেসিকা কক্স: দুই হাত ছাড়াই জন্ম নেওয়া নারীর আকাশজয়

– অ্যারিজোনা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানের স্নাতক জেসিকা কক্স দুই বহু ছাড়াই প্রথম লাইসেন্সধারী পাইলট হন …

জ্বলছে আসাম, পুড়ছে ত্রিপুরা, স্তব্ধ মণিপুর, ইন্টারনেট বন্ধ, ক্যাবের বিরুদ্ধে চলছে প্রবল বিক্ষোভ

নিউজ ডেস্ক: সোমবার লোকসভায় বহুল বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৯ পাস হওয়ার একদিন পর আসাম, …

নাগরিক সংশোধনী বিল (CAB): অমিত শাহর উপর নিষেধাজ্ঞার প্রস্তাব মার্কিন কমিশনের

নিউজ ডেস্ক: আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা সংক্রান্ত মার্কিন কমিশন ইউএসসিআইআরএফ বলেছে, ‘নাগরিকত্ব (সংশোধনী) বিল বিপজ্জনক ভাবে …

মিস ইউনিভার্স ২০১৯ এর মুকুট মাথায় উঠল দক্ষিণ আফ্রিকার জোজিবিনি টুনজির

নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার সুন্দরী জোজিবিনি টুনজির মাথায় উঠল ২০১৯ সালের মিস ইউনিভার্সের মুকুট। দক্ষিণ …

এমফিল/পিএইচডিতে ভর্তির নতুন বিজ্ঞপ্তি জারি করল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়

নিউজ ডেস্ক: পিএইচডি করতে ইচ্ছুক প্রার্থীদের জন্য ভালো খবর। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় এমফিল / পিএইচডি প্রোগ্রাম …

উন্নাও কেসে গ্রেফতার করা হল পাঁচ জনকে, ধৃতরা সকলেই প্রভাবশালী!

নিউজ ডেস্ক: আগুনে ঝলসানো উন্নাওয়ের দগ্ধ ধর্ষিতা তরুণী মারা গেলেন গতকাল রাতে। সেই তরুণী, যিনি …

অবশেষে দ্বিতীয় দফার কাউন্সেলিং প্রক্রিয়ার স্কুল লিস্ট ও ইন্টিমেশন দিল কমিশন

নিউজ ডেস্ক: অবশেষে উচ্চ প্রাথমিকের শারীর শিক্ষা / কর্মশিক্ষা বিষয়ের দ্বিতীয় কাউন্সেলিং প্রক্রিয়ার স্কুল লিস্ট …