Breaking News
Home / চাকরির খবর / আপার প্রাইমারীতে নিয়োগ: ‘প্রয়োজনে রিজিওনের থেকে স্টাফ তুলে নিয়ে এসে দ্রুত কাজ করব’, এসএসসি আধিকারিক

আপার প্রাইমারীতে নিয়োগ: ‘প্রয়োজনে রিজিওনের থেকে স্টাফ তুলে নিয়ে এসে দ্রুত কাজ করব’, এসএসসি আধিকারিক

বিশ্ব বার্তা নিউজ পোর্টাল: দীর্ঘ পাঁচ বছর এসএসসির আপার প্রাইমারীতে নিয়োগ হয় নি। চাকুরীপ্রার্থীরা প্রবল অসন্তুষ্ট। এদিকে আপার প্রাইমারির সহ শিক্ষক নিয়োগের ভেরিফিকেশন এবং ইন্টারভিউ নেওয়া শেষ হয়েছে। এবার প্যানেল প্রকাশের পালা। কিন্তু হাইকোর্টের নির্দেশে এখনই প্যানেল প্রকাশ করতে পারছে না কমিশন। তবে কি পুজোর আগে কি চূড়ান্ত নিয়োগ প্রক্রিয়া শেষ করতে পারবে কমিশন? কী বলছে এসএসসি?

এসএসসির এক আধিকারিক জানিয়েছেন, আপার প্রাইমারি মামলা নিয়ে 20 সেপ্টেম্বর হাইকোর্টে একটি শুনানি আছে। ওই দিন যদি আপারের ফল প্রকাশের উপর থেকে নিষেধাজ্ঞা উঠে যায় তবে কমিশন যুদ্ধকালীন তৎপরতায় প্যানেল প্রকাশ করে দেবে। সেই ক্ষেত্রে পুজোর আগেই কাউন্সেলিং শেষ করে চাকুরীপ্রার্থীদের হাতে সুপারিশ পত্র তুলে দেওয়া হবে। এই বিষয়ে এসএসসির এক আধিকারিক জানিয়েছেন, “আমরা দিনরাত্রি খেটে প্যানেল দ্রুত বের করে দেব। যদি পুজোর আগেই প্যানেল প্রকাশিত হয় তবে নিয়োগের কাজ দ্রুত হবে। এর জন্য যদি আমাদের অতিরিক্ত কাজ করতে হয় তা আমাদের কর্মীরা অবশ্যই করবেন৷ প্রয়োজন হলে রিজিওনের থেকে স্টাফ তুলে নিয়ে এসে দ্রুত কাজ করব।”

কিন্তু তাতে কি নিয়োগ প্রক্রিয়া পূজোর আগে শেষ করা যাবে? কারণ এরপরেও বাকি থাকবে মধ্যশিক্ষা পর্ষদের থেকে চূড়ান্ত নিয়োগ পত্র পাওয়া। তার পর স্কুলে স্কুলে জয়েনিং-এর প্রক্রিয়া। তবে প্রার্থীদের একাংশের বলছেন কমিশনের সদিচ্ছা থাকলে পুজোর আগেই পুরো নিয়োগ প্রক্রিয়া শেষ করা সম্ভব হবে। যদিও পুজোর আগেই পুরো নিয়োগ প্রক্রিয়া শেষ করা মুশকিল বলেই জানিয়েছেন এসএসসির ওই আধিকারিক।

এই ব্যাপারে উচ্চ প্রাথমিক চাকরি প্রার্থী মঞ্চের সভাপতি কিশোর সরকার মন্তব্য করেন, “এই মুহূর্তে জয়েনিং পারতপক্ষে সম্ভব নয়। কিন্তু প্যানেলটা প্রকাশ করা অবশ্যই সম্ভব। যাঁরা দীর্ঘ দিন ধরে অপেক্ষা করছেন তাঁরা পূজোর আগে তাঁদের র‌্যাঙ্ক তো অন্তত জানতে পারবেন।”

আর এক চাকরিপ্রার্থী অতনু ঘোষ বলেন, “সদিচ্ছা থাকলে পুরো নিয়োগ প্রক্রিয়া পুজোর আগে অবশ্যই শেষ করা সম্ভব। 20 সেপ্টেম্বর যদি স্টে উঠে যায়, তবে যেহেতু প্যানেল রেডি, তাই পুজোর আগে শেষ করা সম্ভব। আপারে মোট 14 হাজারের মতো শূন্যপদ আছে। ম্যাল্টিপল ব়্যাঙ্কিংয়ের জন্য 8-9 হাজারকে প্রথম পর্যায়ে ডাকবে কমিশন। এসএসসির নতুন বিল্ডিংয়ের ক্যাপাসিটি 1500 প্লাস। ফলে যদি সদিচ্ছা থাকে তবে সবমিলিয়ে 6 দিনে কাউন্সেলিং শেষ করা সম্ভব। আমরা চাই পুজোর আগে রেকমেন্ডেশন লেটার ও অ্যাপয়েন্টমেন্ট লেটার একসঙ্গে দিয়ে আমাদের জয়েনিং করিয়ে দিক এসএসসি।”

Check Also

রাজ্যে প্রায় সাড়ে ১৩ হাজার স্যাক্ট টিচার রয়েছেন, ত্রুটিপূর্ণ নথি জমাকারী শিক্ষককে ফের তথ্য জমা করার নির্দেশ

নিউজ ডেস্ক: অতিথি শিক্ষক, আংশিক সময়ের শিক্ষক এবং চুক্তিভিত্তিক পূর্ণ সময়ের শিক্ষকদের একটি ছাতার তলায় …

আবার পিছিয়ে গেল আপারের রায়দান, একসপ্তাহ পর হতে পারে পরবর্তী শুনানি

নিউজ ডেস্ক: আজও হল না রায়। ফের পিছিয়ে গেল আপার প্রাইমারীর শুনানি! আজ কলকাতা হাকোর্টে …

আজ আপারের শুনানি, কোর্টের দিকে তাকিয়ে আছেন চাকরি প্রার্থীরা

নিউজ ডেস্ক: আজ হাইকোর্টে আপার প্রাইমারি নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ মামলার শুনানি আছে। এই রায়ের উপর …

তুলে নেওয়া হলে এসএসসির মেধা তালিকা, মুচড়ে পড়ছেন ওয়েটিং-এ থাকা হবু শিক্ষকেরা, তবে কি এবার নতুন বিজ্ঞপ্তি?

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইট থেকে নবম থেকে দ্বাদশের মেরিট লিস্ট গতকাল বিকালে তুলে …

Breaking News: পশ্চিমবঙ্গ সার্কেলের জিডিএস এর ফল প্রকাশিত হল!

নিউজ ডেস্ক: দেশ জুড়ে পোস্ট অফিসগুলিতে প্রায় ২০ হাজার গ্রামীণ ডাক সেবক নিয়োগ করার কথা …

জয়েন্ট এন্ট্রান্স মেন: ১০০/১০০! বাজিমাত ৯ পড়ুয়ার

নিউজ ডেস্ক: শুক্রবার প্রকাশিত হয়েছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা মেনের ফলাফল। এবছর সারা ভারত জুড়ে জয়েন্ট …

খাদ্য সুরক্ষাকার্ডে বাবার নাম উল্লেখ করা হয়েছে KKR NIGHT RIDERS, কোথাও বা বাল ব্রহ্মচারী, ক্ষুব্ধ গ্রাহকরা

নিউজ ডেস্ক: এর আগে পদবি, বয়স এসবের গোলমাল তো হতই৷ ভুল দেখা যেত ঠিকানাতেও৷ কিন্তু …